• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

বগুড়া এর আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ১০:২৩ অপরাহ্ন / ৫০
বগুড়া এর আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তরের ঘোষনা দেন। তার ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশের ধারণা জনসাধারণের নিকট পৌঁছে দেয়ার জন্য স্টেক হোল্ডারগণের অংশগ্রহনে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক, বগুড়া মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় স্মার্ট বাংলাদেশ বিষয়ে ধারণাপত্র উপস্থাপন করেন মো: মতিউর রহমান, সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ, সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাগেবুল আহসান রিপু, সংসদ সদস্য, বগুড়া-৬। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর স্মর্ট বাংলাদেশ ঘোষনা অত্যন্ত সময়োপযোগি ও সঠিক সিদ্ধান্ত। তার ঘোষিত স্মার্ট বাংলাদেশের সার্থকতা তখনই আসবে যখন সকল মানুষ নিজের পরিবারসহ সকল ক্ষেত্রে স্মার্ট হয়ে উঠবে এবং সুন্দর মানসিকতা নিয়ে দেশের সেবায় এগিয়ে আসবে।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, যদি আমরা বগুড়া জেলার সকল উপজেলাকে স্মার্ট কনসেপ্ট-এ আনতে পারি তাহলে আমরা বিভিন্ন মন্ত্রণালয় থেকে  প্রকল্প আনতে পারবো। স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য এটুআই তর্কৃক প্রতিটি জেলাকে স্মর্ট জেলা ঘোষনা করতে স্মর্ট ডিস্টিক্ট নামে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে যার মাধ্যমে আমরা বগুড়া জেলাকে স্মর্ট জেলা হিসেবে ষোষনা করতে চাই। এ বিষয়ে সকলের সহযেগিতা প্রয়োজন। স্মর্ট বাংলাদেশের চারটি পিলার  দিয়ে আপনি কি করতে চান আপনার সোসাইটা কি করতে চায় কিভাবে স্মার্ট করতে চান একদম রুট লেবেল থেকে প্রস্তাব দিতে পারেন তাহলে আমরা সকলে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার, মুহা: মাহফুজার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মোহাম্মদ শফিউল আজম,সিভিল সার্জন, বগুড়া। মো: আশরাফুল মোমিন খান, প্রধান নির্বহী কর্মকর্তা, জেলা পরিষদ বগুড়া। হেলেনা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার বগুড়া। আবু সুফিয়ান সফি, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, বগুড়া সদর। অনুষ্ঠানে জেলা পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সুধিজন উপস্থিত ছিলেন। অন্ষ্ঠুানে স্মার্ট বাংলাদেশ রুপান্তরে প্রধানমন্ত্রীর ঘোষনার সংবাদচিত্র প্রদর্শন করা হয়।