• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৩ অপরাহ্ন

বগুড়ার মহাস্থানে তেলের দোকানের সামনে থেকে ১২ ব্যারেল তেল চুরি


প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৩, ৮:৩২ অপরাহ্ন / ২০
বগুড়ার মহাস্থানে তেলের দোকানের সামনে থেকে ১২ ব্যারেল তেল চুরি

নিজস্ব প্রতিবেদক,বগুড়াঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান ত্রি-মোহনী বন্দরে অবস্থিত বিশিষ্ঠ তেল ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের দোকানের সামনে থেকে তেল ভর্তি ১২টি ব্যারেল চুরির অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সকাল ১০টায় সরেজমিনে গিয়ে দোকানের ম্যানেজার আইয়ুব উদ্দিন সোনা মিয়ার সাথে কথা বলে জানা যায়, প্রতিদিনের ন্যায় ৫ জানুয়ারী বৃহস্পতিবার রাত ৯টার দিকে দোকান বন্ধ করে যথা নিয়মে বাড়িতে যাই। সকালে দোকান খুলতে এসে দেখি দোকানের সামনে রাখা ২৮২০ লিটার জ্বালানি ডিজেল ১২টি ব্যারেল ভর্তি তেল সেখানে নেই। চুরি হওয়া ২৮২০ লিটার জ্বালানি তেলের আনুমানিক মূল্য ৩ লাখ ২০ হাজার টাকা।

স্থানীয় এলাকাবাসী জানান, বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় সংঘবদ্ধ চোর ট্রাক যোগে বন্দরের ব্যবসায়ী রাজ্জাকের দোকানের সামনে থেকে জ্বালানী তেল ভর্তি ১২টি ব্যারেল চুরি হয়েছে। দিন দিন মহাস্থানের চুরির ঘটনা বেড়েই চলেছে। মার্কেটের নিরাপত্তার অভাব। রাজ্জাকের দোকানের সামনে থেকে তেল চুরি এটি বহিরাগত চোর নয় আশেপাশের ব্যবসায়ীদের যোগসাজশেই এহেন চুরির ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়দের ধারণা।

এ বিষয়ে মহাস্থান ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর হোসেন লালু বলেন, মহাস্থান এত বড় একটি বন্দর থেকে রাতের আধারে চোরেরা ১২ ব্যারেল তেল চুরি করে নিয়ে গেল এটি খুবই দুঃখজনক। মহাস্থানে দিন দিন চুরির প্রবণতা বৃদ্ধি পেয়েছে। কিছুদিন আগেও রাজ্জাকের তেলের দোকানের পাশে ২টি দোকানের তালা ভেঙে ওয়েল্ডিং মেশিন নিয়ে গেছে। মহাস্থান বাজারের বেশ কয়েকটি দোকানেও চুরি হয়েছে। বন্দরে টহল পুলিশের নজরদারীর অভাব রয়েছে। এর আগে বাজারে চুরির ঘটনায় ব্যবসায়ী আমিনুরের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগও করা হয়েছে৷ ইউপি সদস্য লালু আরও বলেন, চেয়ারম্যানের সাথে কথা বলে মহাস্থান বন্দরে ব্যবসায়ীদের নিয়ে জরুরী একটি বৈঠক করে নৈশ্যপ্রহরী নিয়োগ দিয়ে মার্কেটের নিরাপত্তা বাড়ানো হবে।