• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

বগুড়ার ধুনটে জমি দখলকে কেন্দ্র করে মারপিট, বাড়িঘর ভাঙচুর, নবজাতক ও শিশুসহ আহত ২০


প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৩, ৯:৫৫ অপরাহ্ন / ৫৮
বগুড়ার ধুনটে জমি দখলকে কেন্দ্র করে মারপিট, বাড়িঘর ভাঙচুর, নবজাতক ও শিশুসহ আহত ২০

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ বগুড়ার ধুনটে জমি দখলকে কেন্দ্র করে মারামারির ঘটনায় নবজাতক, শিশু, মহিলা, বৃদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে । আহতরা শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। রবিবার (২৩ এপ্রিল) বিকেল ৩ টায় ধুনটের গোপালনগর ইউনিয়নের মহিশুরা গ্রামের দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে।

এ সময় আহত মন্জুয়ারা খাতুনের কোলে থাকা ১৫ দিনের নবজাতকও আঘাতপ্রাপ্ত হয়।

আহতরা জানান, পূনরায় আক্রমণের ভয়ে তারা ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না হয়ে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

আহতরা হলেন, আব্দুর রাজ্জাক(৩৫),মন্জুয়ারা খাতুন (২৮), জিম আক্তার (১০), জাবেদ আলী (৮০), জেল হোসেন (৭০), আবু সাইদ (৬১), ওজায়ের (২২), আদরী বেগম (৬০), জাহেদা খাতুন(৪৫), আফরোজা বেগম (৪১), নাজমা খাতুন (২৫), জনতা খাতুন (২১), জুলেখা খাতুন (২৭), আসাদুল ইসলাম (৩১), নুরবানু (৪৬), ফাতেমা খাতুন (৪৬)।

জানা যায়, মহিশুরা গ্রামের মজিবর রহমানের ছেলে আবুল কালাম, আব্দুল বাসেদ, খালেক, মালেক, মান্নান ও আলী আকবরের ছেলে হোসেন একই গ্রামের জাবেদ আলীর ছেলে আব্দুর রাজ্জাকের চার বিঘা জমি জোরপূর্বক দখল করে আসছিলো। জমির দলিল ও খাজনা খারিজ মূলে রবিবার বিকেল ৩ টায় আব্দুর রাজ্জাক জমিতে গেলে কালাম, আবদুল বাসেত, খালেক, মালেক, মান্নান, হোসেনের নেতৃত্বে ৫০/৬০ জন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে । এ সময় আব্দুর রাজ্জাকের বাড়ির লোকজন এগিয়ে গেলে তাদেরকেও মারপিট করে । তখন আব্দুর রাজ্জাক সহ আত্মীয় স্বজন দৌড়ে বাড়িতে পালালে আক্রমণকারীরা বাড়ির ভেতরে ঢুকে এলোপাথারি ভাবে মারপিট করে। এতে মহিলা, নবজাতক,শিশু, বৃদ্ধসহ ২০ জন আহত হয়।

এ সময় বাড়িঘর ও আসবাবপত্র ভাংচুর করা হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ বিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল ইসলাম জানান, জমিতে ধান কাঁটাকে কেন্দ্র করে মারামারির ঘটনা জানতে পেরে সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। এ ঘটনায় হোসেন আলী বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন, তদন্ত চলছে ।