• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

বগুড়ায় যথাযথ শ্রদ্ধার সাথে পালিত হল পুলিশ মেমোরিয়াল ডে


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৩, ৯:১৩ অপরাহ্ন / ৬১
বগুড়ায় যথাযথ শ্রদ্ধার সাথে পালিত হল পুলিশ মেমোরিয়াল ডে

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্নবলিদান-প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় বগুড়া জেলা পুলিশের উদ্যোগে “পুলিশ মেমোরিয়াল ডে” পালন করা হয়।

বুধবার পুলিশ লাইন্স মাঠ, বগুড়ায় অবস্থিত পুলিশ স্মৃতিস্তম্ভে “পুলিশ মেমোরিয়াল ডে” ২০২৩ উপলক্ষে পুস্পস্তবক অর্পন করেন সম্মানিত পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পিপিএম মহোদয়। অনুষ্ঠানের শুরুতেই কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতার সহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ সদস্যগণ অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে থাকে। যে কোন জাতীয় দুর্যোগে বাহিনীর সদস্যগণের ধৈর্য্য, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ কার্যক্রম সকল মহলে প্রশংসিত। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়। দায়িত্ব পালনকালে তাঁরা আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে।