• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

ফিন্যান্সিয়াল ও সাইবার ক্রাইম প্রতিরোধে সহযোগিতা প্রদান সংক্রান্তে সিআইডি প্রধান ও ইউএস প্রতিনিধিদের মতবিনিময়


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৪, ১২:৫১ অপরাহ্ন / ৪৪
ফিন্যান্সিয়াল ও সাইবার ক্রাইম প্রতিরোধে সহযোগিতা প্রদান সংক্রান্তে সিআইডি প্রধান ও ইউএস প্রতিনিধিদের মতবিনিময়

কে এম সাইফুর রহমানঃ ঢাকায় সিআইডি’র সদর দপ্তরে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম -এর সাথে ইউএস প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার তারিখে অনুষ্ঠিত উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন মি. টেড ক্রাইগ (সিনিয়র এ্যাডভাইজর কাউন্টার টেরোরিজম ইউএস ডিপার্টমেন্ট অফ এস্টেট, মি. ডিরেক ওডিনি (ইলিচিট ফিন্যান্স টেকনিক্যাল এ্যাডভাইজর, ইউএস এস্টেট ডিপার্টমেন্ট সিক্রেট সার্ভিস), মি. মাইকেল হিন্টজ, এলইএএ, মি. তানিক মুনির (প্রোগ্রাম ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিস (আইসিআইটেপ)।

এ সময় ফিন্যান্সিয়াল এবং সাইবার ক্রাইম প্রতিরোধে তদন্ততদারকী ও তদন্তকারী কর্মকর্তাদের পেশাদার দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ সহ অন্যান্য সহযোগিতার বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়। এরই ধারাবাহিকতায় আগামী ২২ ফেব্রুয়ারিতে সিআইডির তদন্ততদারকী ও তদন্তকারী কর্মকর্তাদের জন্য একদিনের একটি প্রশিক্ষণ কর্মশালা সিআইডি সদরদপ্তরে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত কর্মশালায় ফিন্যান্সিয়াল ক্রাইম বিষয়ক কি- উপস্থাপন করবেন, মি. ডিরেক ওডিনি (ইলিচিট ফিন্যান্স টেকনিক্যাল এ্যাডভাইজর, ইউএস এস্টেট ডিপার্টমেন্ট সিক্রেট সার্ভিস মি. ডিরেক ওডিনি (ইলিচিট ফিন্যান্স টেকনিক্যাল এ্যাডভাইজর, ইউএস এস্টেট ডিপার্টমেন্ট সিক্রেট সার্ভিস এবং সাইবার ক্রাইম বিষয়ক কি নোট উপস্থাপন করবেন রবার্ট জে ক্যামেরুন, ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) ইউএসএ।