• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১২ অপরাহ্ন

ফল বিক্রেতা সেজে বাসা টার্গেট করতেন শহিদুল—– সিআইডি 


প্রকাশের সময় : মে ২৫, ২০২২, ৩:২২ অপরাহ্ন / ৬৭
ফল বিক্রেতা সেজে বাসা টার্গেট করতেন শহিদুল—– সিআইডি 

নিজস্ব প্রতিবেদক,ঢাকাঃ রাজধানীর উত্তরা থেকে মো. শহিদুল মোল্লা (৪১) নামের ৮ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সংস্থাটি জানিয়েছে, শহিদুল একটি সংঘবদ্ধ ডাকাত দলের প্রধান। মঙ্গলবার (২৪ মে) রাতে সিআইডির এলআইসির একটি দল উত্তরা পশ্চিম থানাধীন এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বুধবার (২৫ মে) বেলা ১২টায় রাজধানীর মালিবাগের সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

সিআইডি জানায়, সাতটি মামলায় আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার পর আত্মগোপনে চলে যান শহিদুল। আদালত থেকে ৭টি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়। অপর একটি মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন, যা তামিলের অপেক্ষায় মুলতবি রয়েছে।

আত্মগোপনে থাকা অবস্থায় শহিদুল রাজধানীর উত্তরা এলাকায় ভ্যানে করে মৌসুমি ফল বিক্রি করতেন। আর ফল বিক্রেতার বেশ ধরে বাসা টার্গেট করতেন।

সিআইডিকে জানায়, শহিদুলের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের একটি ডাকাত দল রয়েছে। এই দল নিয়ে বরিশালের উজিরপুর, বিমানবন্দর থানা, গৌরনদী ও মাদারীপুরের কালকিনিসহ বিভিন্ন এলাকায় ডাকাতি ডাকাতি করতেন তিনি। শহিদুলের বিরুদ্ধে ২টি ডাকাতি প্রস্তুতি, অস্ত্র আইনে ২টি, চুরি মামলা ২টি ও একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং একটি অন্যান্য ধারার আইনের মামলা রয়েছে।