• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

রাজবাড়ীর কালুখালীতে মহান স্বাধীনতা দিবস পালিত


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন / ২৫
রাজবাড়ীর কালুখালীতে মহান স্বাধীনতা দিবস পালিত

আদম আলী, রাজবাড়ীঃ যথাযোগ্য মর্যাদায় মঙ্গলবার রাজবাড়ীর কালুখালী উপজেলায় মহান স্বাধনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন নানা কর্মসূীচ গ্রহন করে । প্রত্যুষে কালুখালী থানা চত্ত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের কর্মসূচী শুরু । সূর্যদ্বয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে উড়ানো হয় জাতীয় পতাকা ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৯ টায় চাঁদপুর বঙ্গবন্ধু চত্ত্বরে জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষে জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ। পরে উপজেলা পরিষদের পক্ষে জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো,ভাইস চেয়ারম্যান শেখ মোঃ এনায়েত হোসেন ও সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান ডলি পারভীন । এছাড়া পুলিশ প্রশাসনের পক্ষে কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসাইন জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উম্মন ও পরিবার কল্যান কর্মকর্তা সুতপা কর্মকার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া কালুখালী সরকারী কলেজ,মহিল কলেজ, রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয় বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।

সকাল ১০টায় রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ প্রদর্শন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ পুলিশ,আনসার ও ভিডিপি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা অংশ নেয়।

দুপুরে বীর মুক্তিযোদ্ধাগণ ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ।

অনুষ্ঠানে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, ভাইস চেয়ারম্যান শেখ মোঃ এনায়েত হোসেন,কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসাইন,রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা প্রমুখ বক্তব্য রাখেন।