• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

ফরিদপুরের ভাঙ্গায় ৩ মামলার আসামী মানব পাচারকারী আদম কাওছার গ্রেফতার


প্রকাশের সময় : মে ২৬, ২০২৩, ৮:১৩ অপরাহ্ন / ৪৩
ফরিদপুরের ভাঙ্গায় ৩ মামলার আসামী মানব পাচারকারী আদম কাওছার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ভাঙ্গা, ফরিদপুরঃ অবশেষে পুলিশ জালে ধরা পড়লো মারামারি, ভাংচুর ও লুটপাট করা ৩ মামলার আসামী মানব পাচারকারী আদম কাওছার মাতুব্বর (৫৫)। সে দীর্ঘ দিন পলাতক থাকার পর বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে তাকে আলগী থেকে গ্রেফতার করে। শুক্রবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।কাওছার ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের মৃত আব্দুল গফুর মাতুব্বরের ছেলে ।

পুলিশ সুত্রে জানা যায়, আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের আদম কাওছারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়ে গ্রামবাসী। শান্ত গ্রামটাকে অশান্তি সৃষ্টি করে গড়ে তুলে লাঠিয়াল বাহিনী আদম কাওছারের নেতৃত্বে অপর দলের বাবলু মাতুব্বরের লোকজনকে প্রথম মারধর করে ২ দলের লোকজন হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনায় জের ধরে আবার ও মারামারি হলে আদম কাওছারের দলের আলমগীর নামের এক বৃদ্ধ মারা যায়।

আলমগীর মারা যাওয়ার দিন আদম কাওছারের নেতৃত্বে প্রতিপক্ষ বাবলু ও সরো মাতুব্বর দলের প্রায় অর্ধশতাধিক বাড়ি ঘর ভাংচুর ও লুঠপাট করে। এরপর থেকে প্রতিদিন ভাংচুর ও লুঠপাট চালাতে থাকে। তাদের লুটপাট থেকে রক্ষা পায়নী গবাদি পশু, হাস মুরগী, গরু ও ছাগোল। এছাড়া আদম কাওছারের লোকজন বেশ কিছু মহিলাদেরকে শ্লীলতাহানি করে।

পুলিশ অত্যাচার বন্ধ করতে অতিষ্ঠ হয়ে পড়ে। অনেক দিন পলাতক থাকার পর আদম কাওছারকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তবে বর্তমানে ঐ ৩ মামলায় সে জামিনে আছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম জানান, এলাকায় অশান্তি সৃষ্টি করার অপরাধে আদম কাওছারকে আলাদা মামলায় তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে ৩ মামলায় জামিনে আছে।