• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন

ফরিদপুরের গোপালপুর থেকে দোহারের মৈনটঘাটে লঞ্চ চলাচল শুরু


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ৫:৪৮ অপরাহ্ন / ২৪
ফরিদপুরের গোপালপুর থেকে দোহারের মৈনটঘাটে লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি,ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গোপালপুর ও ঢাকার দোহারের মৈনটঘাটের মধ্যে লঞ্চ চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে লঞ্চ চলাচলের উদ্বোধন করেন বিআইডব্লিউটিএর অতিরিক্ত পরিচালক (বন্দর ও ট্রাফিক) এ কে এম আরেফুদ্দিন। তিনি বলেন,পরীক্ষামূলক ভাবে লঞ্চ চলাচল শুরু হয়েছে। চূড়ান্ত ভাবে এখন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়নি। সরকার নির্ধারিত ভাড়া এবং বাস্তবতা সব কিছু বিবেচনা করে খুব শিগগির চূড়ান্ত ভাবে ভাড়া নির্ধারণ করা হবে। এ রুটে প্রাথমিক ভাবে ১১টি লঞ্চ দেওয়া হয়েছে। প্রতিদিন ভোর ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আধাঘণ্টা পর পর লঞ্চগুলো চলাচল করবে। প্রথমদিন থেকে এ ভাবেই লঞ্চ গুলো চলাচল করছে।

স্থানীয় বাসিন্দা ফয়সাল আহমেদ শাওন বলেন, লঞ্চ চলাচল শুরু হওয়ায় আমাদের খুব ভালো লাগছে। এখন এ এলাকার মানুষ কম সময়ে ও কম খরচে পদ্মা পার হতে পারবে। তবে লঞ্চের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করার বিষয়টি কর্তৃপক্ষের খেয়াল রাখতে হবে। এ ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে দৃষ্টি রাখতে হবে।

এ বিষয়ে চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানজিলা কবির ত্রপা বলেন, লঞ্চ চালুতে এ এলাকার মানুষের ঢাকা যাতায়াত অনেক সহজ হবে। এ পথে কম সময়ে কম ভাড়ায় সহজে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রীদের সঙ্গে অসদাচরণের বিষয়টি প্রশাসনের নজরদারিতে থাকবে।