• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ : আগামীকাল মহান বিজয় দিবস


প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২১, ১:১৯ অপরাহ্ন / ১৬২
প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ : আগামীকাল মহান বিজয় দিবস

ঢাকা : আগামীকাল ১৬ ডিসেম্বর বাঙালির বিজয়গাথা বীরত্বের ইতিহাস। এই দিনে ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়। একপ্রহর পর জাতির এই শ্রেষ্ঠসন্তানদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামবে জাতীয় স্মৃতিসৌধে। শ্রদ্ধা জানাবেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও বিদেশি কূটনীতিকরা। গত ১ মাসে ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছে স্মৃতিসৌধ।

বিজয় দিবসের শ্রদ্ধায় সিক্ত হতে এখন পুরোপুরি প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। এরই মধ্যে পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। রংতুলির আঁচড়ে নতুনত্ব পেয়েছে স্মৃতিসৌধ প্রাঙ্গণ। নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা।

সাভার জাতীয় স্মৃতিসৌধের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ লাখ লাখ জনতার শ্রদ্ধা নিবেদনের জন্য সাভার স্মৃতিসৌধ পুরোপুরি প্রস্তুত রয়েছে। নবম পদাতিক ডিভিশনের সদস্যরা শেষ মুহূর্তের কুচকাওয়াজ মহড়ায় অংশ নেন।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফি বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং বিভিন্ন দেশ থেকে আগত রাষ্ট্রীয় অতিথিরা যে শ্রদ্ধা নিবেদনের জন্যে এখানে আসবেন। গমন-আগমন এবং এই ভেন্যুতে অবস্থানকালীন সময়ে তাদের নিরাপত্তার জন্য সর্বাত্মক প্রস্তুতি ইতিমধ্যেই আমরা গ্রহণ করেছি। আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জোরদার করা হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা।