• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

প্রধানমন্ত্রী হাত থেকে পদক নিলেন কুড়িগ্রামের পুলিশ সুপার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০২৪, ৯:২৬ অপরাহ্ন / ৩০
প্রধানমন্ত্রী হাত থেকে পদক নিলেন কুড়িগ্রামের পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রীর হাত থেকে পেশাগত কাজে ভালো কাজের পুরস্কার পিপিএম পেয়েছেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।মঙ্গলবার মহান মুক্তিযুদ্ধের মহান ইতিহাসের ধারক রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুসজ্জিত কুচকাওয়াজ অভিবাদনের মাধ্যমে পুলিশ সপ্তাহের প্রথম দিন শুরু হয়। অভিবাদন গ্রহণ করে প্রধানমন্ত্রী পুলিশ সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে কুচকাওয়াজে প্যারেড কমান্ডের দায়িত্ব পালন করেন পুলিশ সুপার মো. সোহেল রানা। সুসজ্জিত সুশৃংখল পুলিশ প্যারেড দলকে পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী ২০২৩ সালে পুলিশি কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের বিপিএম ও পিপিএম পদক প্রদান করেন।

পদক প্রদান পর্বে প্রধানমন্ত্রী কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমানকে পিপিএম পদক প্রদান করেন।

দৃষ্টিনন্দন কুচকাওয়াজ শেষে প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীর কল্যাণ প্যারেড গ্রহণ করেন এবং মহান মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ ও স্বাধীনতার সশস্ত্র সংগ্রামের ঘোষণা প্রচার থেকে শুরু করে করোনা মহামারীর সময়সহ জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে এবং দেশের প্রতিটি অগ্রগতি ও উন্নয়নে পুলিশের অবদান ও আত্মত্যাগের ভূয়সি প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী ঘোষনা করেন তিনি শুধু প্রধানমন্ত্রী হিসেবে না তিনি জাতির জনকের কন্যা হিসেবে বাংলাদেশ পুলিশসহ রাষ্ট্রের সকলের কল্যাণের বিষয়ে খোঁজ রাখেন। আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় এবং স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ পুলিশকে আরও আধুনিক এবং যুগোপযোগী করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে কুড়িগ্রাম জেলায় পুলিশের সকল স্থাপনায় আলোকসজ্জা করা হয়। পুলিশ সদস্যগণ কুড়িগ্রাম পুলিশ লাইন্স ড্রিলশেডে বড় পর্দায় পুলিশ সপ্তাহের সুসজ্জিত কুচকাওয়াজ দেখা সহ মাননীয় প্রধানমন্ত্রীর কল্যান সভায় অনলাইনে অংশগ্রহণ করেন। কল্যাণ সভা শেষে পুলিশ লাইন্সসহ জেলার প্রতিটি ইউনিটে দুপুরে বড় খানা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশের সকল সদস্য বড়খানায় অংশগ্রহণ করেন।

জেলা পুলিশের প্রত্যেক সদস্য পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও অফিসার ইনচার্জ রাজারহাট মো. মোস্তাফিজুর রহমান এর পিপিএম পদক প্রাপ্তিতে অভিনন্দন জানানোসহ জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হওয়ার তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সর্বোপরি সমগ্র বাংলাদেশ পুলিশের ন্যায় জেলা পুলিশ কুড়িগ্রামের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।