মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন



প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে কৃষকলীগের স্থায়ী ঠিকানা হয়েছে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৫২ Time View

মুহাম্মদ আলী মিঠুল: বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে নতুন ভবনের (৫মতলা) স্থায়ী ঠিকানা হয়েছে। বাংলাদেশ কৃষক লীগ ১৯৭২ সালের ১৯ এপ্রিল দেশের অর্থনৈতিক মুক্তির কার্যক্রমে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করতে বঙ্গবন্ধুর নির্দেশে বিশিষ্ট আইনজীবী সিরাজুল ইসলাম খানকে বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠাকালে গঠনতন্ত্র প্রণয়ন কমিটির আহ্বায়ক ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহসভাপতি এবং ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাতকে সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়। তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে বাংলাদেশ কৃষক লীগের আজকের অবস্থান। কৃষকলীগ বাংলাদেশ আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এর অন্যতম সহযোগী সংগঠন হিসাবে কাজ করছে। সমীর চন্দ বর্তমানে কৃষক লীগের চেয়ারম্যান এবং উম্মে কুলসুম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

বাংলাদেশ কৃষক লীগ কমিটি কে আরো উন্নত, যুগোপযোগী গতিশীল ও সুসংগঠিত করতে। আজ ধানমন্ডি ৩/এ মাননীয় প্রধানমন্ত্রী রাজনৈতিক কার্যালয়ে কৃষকলীগের নিজস্ব ভবনের বুকিং প্রদান করা হয়। বুকিং প্রদানের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ কৃষকলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপি। আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আওয়াল হোসেন শামীম, কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মোঃ জাহাঙ্গীর আলম। কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, সহ দপ্তর সম্পাদক সৈয়দ শওকত হোসেন সানু, সহ প্রচার সম্পাদক নুরুল ইসলাম বাদশা, স্থানীয় সরকার সম্পাদক সামিউল সামী, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক হালিম খান ও অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য বাংলাদেশ কৃষকলীগের নতুন কার্যালয়ের জন্য কেন্দ্রীয় কৃষক লীগ এর সাংগঠনিক সম্পাদক, নুরে আলম সিদ্দিকী হক সর্বপ্রথম ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category



© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin