• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পরিচয়ে প্রতারণা


প্রকাশের সময় : জুলাই ১১, ২০২১, ৭:৫০ অপরাহ্ন / ১৩১
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পরিচয়ে প্রতারণা

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকাঃ  মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পরিচয়ে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃতের নাম-গিয়াস উদ্দিন কবির। গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়েছে। সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়, অজ্ঞাত প্রতারক চক্র বেশ কিছু হোয়াটসঅ্যাপ ও মোবাইল নাম্বার থেকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক ও পুলিশের বিভিন্ন কর্মকর্তার কাছে টাকা দাবি করে। এ চক্র কুমিল্লা জেলার এ্যাডভোকেট কামাল হোসেনের কাছে থেকে ১ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। তাছাড়াও বিভিন্ন ব্যাক্তিকে চাকরি বা ভালো জায়গায় পোস্টিং করে দেয়ার কথা বলে টাকা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে ভিকটিমকে ভয়ভীতি ও সামাজিকভাবে হেয় করার হুমকি প্রদান করত সে।

এ সংক্রান্তে ভিকটিমের অভিযোগের ভিত্তিতে ১০ জুলাই, ২০২১ পল্টন থানায় একটি মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ইন্টারনেট রেফারেল টিম।
মামলা তদন্তে প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করা হয়। শনিবার ১০ জুলাই দিবাগত রাত ২টায় সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ এর নেতৃত্বে কুমিল্লা জেলায় অভিযান চালিয়ে গিয়াস উদ্দিনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতকে ১০ দিনের রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।