• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী ৭ বছরের সাজাপ্রাপ্ত কুখ্যাত সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‍্যাব-৬


প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৩, ৫:০৫ অপরাহ্ন / ৫৯
প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী ৭ বছরের সাজাপ্রাপ্ত কুখ্যাত সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‍্যাব-৬

এম রোমানিয়া,খুলনা অফিসঃ র‍্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে এবং সম্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন যাবত পালিয়ে থাকা বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভুক্ত আসামীদের গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত ৩০ আগস্ট ২০০২ তারিখ একজন ধর্ষিতাকে দেখতে এসেছিলেন সাতক্ষীরা সদর হাসপাতালে। ভিকটিমকে সান্তনা দিয়ে ফিরে যাওয়ার প্রাক্কালে সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় পথরোধ করে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ কতিপয় সন্ত্রাসী গাড়িবহরে। হামলা চালায়। গ্রেফতারকৃত আসামী খালেদ মঞ্জুর রোমেল উক্ত অপরাধীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে ফলে ১০-১২ জন নেতাকর্মী গুরুতর আহত হয় । তাছাড়াও উক্ত সন্ত্রাসীর বিরুদ্ধে অগ্নিসন্ত্রাস, চাঁদাবাজী, প্রাণনাশের চেষ্টাসহ একাধিক মামলা চলমান রয়েছে।

আসামী খালেদ মঞ্জুর রোমেল আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছিল। মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় গত ১৮ এপ্রিল ২০২৩ ইং তারিখ সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ বিচারক আসামী খালেদ মঞ্জুর রোমেলসহ ৪৮ জনকে সাজা প্রদান করেন। র‍্যাব-৬ খুলনার একটি গোয়েন্দা দল। পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় ১৯ এপ্রিল ২০২৩ তারিখ র‍্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মাননীয় প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী ৭ বছরের সাজাপ্রাপ্ত কুখ্যাত সন্ত্রাসী খালেদ মঞ্জুর রোমেল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানা এলাকায় আত্মগোপনে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানাধীন বেলতৈল এলাকায় অভিযান পরিচালনা করে আসামী খালেদ মঞ্জুর রোমেল (৪২), থানা-কলারোয়া, জেলা- সাতক্ষীরাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।