• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

পুলিশ আজ মাইকিং করে ভোটারদের ভোট দিতে কেন্দ্রে ডাকছে ; মির্জা আব্বাস


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন / ৬৬
পুলিশ আজ মাইকিং করে ভোটারদের ভোট দিতে কেন্দ্রে ডাকছে ; মির্জা আব্বাস

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে অসুস্থতার কারণে কারাগার থেকে আদালতে নেওয়া যায়নি বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, ‘যদি আর দু-একদিন জেলে থাকতাম, তাহলে আমাদেরও (ফখরুল ও আব্বাস) রিজভীর মতো অবস্থা হতো।

বুধবার দুপুরে রাজধানীর কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে বিএনপির গণপদযাত্রা শুরুর আগে সমাবেশে তিনি এ কথা বলেন। মির্জা আব্বাস বলেন, এ পদযাত্রা আওয়ামী লীগের পতনযাত্রা। এখন শুধু সময়ের অপেক্ষা। আজ আমি মুগদা থেকে হেঁটে আসলাম। রাস্তায় মানুষের এত ভিড় যে, সুই ফেলারও জায়গা নেই।

তিনি বলেন, তারা আমাদের বলেন, বিএনপি-জামায়াত। আমি বলি, আওয়ামী-জামায়াত। আমরা চিৎকার করলেও আওয়ামী লীগ ভয় পায়। আমরা চুপ থাকলেও আওয়ামী লীগ ভয় পায়। তারা টের পেয়ে গেছে বেশি দিন আর ক্ষমতায় নেই। তাই এ মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, এ দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা প্রয়োজনে কঠোরও হতে জানে। এ সরকারকে এখন মানুষ বিশ্বাস করে না। শেখ হাসিনার সরকার আগে বলেছেন, ঘরে ঘরে চাকরি দেবেন। কিন্তু এখন দিচ্ছেন উপদেশ।

জাতীয় সংসদ থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় শূন্য হওয়া ছয়টি আসনের উপ-নির্বাচনে কেন্দ্রে কোনো ভোটার নেই মন্তব্য করে আব্বাস বলেন, পুলিশ আজ মাইকিং করে ভোটারদের ভোট দিতে কেন্দ্রে ডাকছে। এটাই এ সরকারের অধীনে নির্বাচনের প্রকৃত চিত্র।

গণ-পদযাত্রায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করেন ঢাকা দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু। কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, ডা. রফিকুল ইসলাম, নবী উল্লাহ নবী, কাজী আবুল বাশার, রবিন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ইশরাক হোসেন, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।

এর আগে গত ২৮ জানুয়ারি রাজধানীর বাড্ডা থেকে রামপুরা হয়ে মালিবাগ হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এরপর সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী থেকে এ পদযাত্রা শুরু হয়ে শ্যামপুর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।