• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

পুলিশের সর্বাত্মক প্রচেষ্টায় ৮০ বছরের বৃদ্ধা ফিরে পেলেন পরিবার


প্রকাশের সময় : জুন ২২, ২০২১, ১১:০৩ অপরাহ্ন / ১৩৭
পুলিশের সর্বাত্মক প্রচেষ্টায় ৮০ বছরের বৃদ্ধা ফিরে পেলেন পরিবার

মনিরুজ্জামান অপূর্ব ,ঢাকা : জাতীয় জরুরী সেবা ৯৯৯’ নম্বরে এক কলারের ফোন কলে ৮০ বছরের বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী থানা পুলিশ। শনিবার (১৯ জুন, ২০২১) সাভারের হেমায়েতপুর চলন্তিকা হাউজিং সোসাইটিতে তাঁর মেয়ের কাছে বৃদ্ধা ফাতেমাকে (৮০) বুঝিয়ে দেওয়া হয়।

গত ১৬ জুন, ২০২১ রাত ৮.১৫ মিনিটের দিকে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা-৯৯৯’ এ কল করে জানান যে ওয়ারী থানার ৪নং হেয়ার স্ট্রীট-এ এক বৃদ্ধা বসে আছেন। তার বয়স অনুমান ৮০ বছর। ৯৯৯ এর অপারেটর বার্তাটি ডিএমপি ওয়ারী থানাকে অবহিত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ এর অনুরোধ পেয়ে দ্রুত ডিএমপির ওয়ারী থানার একটি টিম ঐ বৃদ্ধাকে খুঁজে বের করেন। পুলিশ বিনয়ের সাথে জিজ্ঞেস করলে বৃদ্ধা মহিলা শুধু নিজের নাম ফাতেমা ছাড়া কিছুই বলতে পারছিলেন না।

পরিস্থিতি বিবেচনা করে পুলিশ ভিকটিম ফাতেমাকে থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্কে এনে খাওয়ানো ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেন। পাশাপাশি পুলিশ তাদের ফেসবুক পেইজে ছবি পোস্ট করে তাঁর পরিচয় ও তাঁর পরিবারের সন্ধান দিতে জনগণের নিকট অনুরোধ জানায়। কোন সন্ধান না পেয়ে পরবর্তী সময়ে মহিলা পুলিশের সহায়তায় তাঁকে ডিএমপির নারী সহায়তা ও তদন্ত বিভাগের নিকট বুঝিয়ে দেওয়া হয়।

ওয়ারী থানা পুলিশ নিয়মিত তাঁর খোঁজ খবর রাখত এবং তাঁর সাথে কথা বলে কোন ঠিকানা পাওয়া যায় কিনা সেই লক্ষে তৎপর ছিল। এক পযার্য়ের উক্ত বৃদ্ধা মহিলা স্বাভাবিক হলে শুধু মাত্র তাঁর মেয়ের নাম (মনি) ও হেমায়েতপুর হাউজিং এ দুটি শব্দ উচ্চারণ করেন।

দুটি শব্দকে সূত্র ধরে শনিবার (১৯ জুন) উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ওয়ারী থানার একটি টিম বৃদ্ধা ফাতেমাকে নিয়ে সাভারের হেমায়েতপুরে গিয়ে সকল হাউজিং সোসাইটিতে খোঁজাখুঁজি শুরু করেন। অবশেষে স্থানীয় উপজেলা চেয়ারম্যানের সহায়তায় চলন্তিকা হাউজিং সোসাইটিতে বৃদ্ধার মেয়ে মনি(৪৫) এর সন্ধান পাওয়া যায়। উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় বৃদ্ধা ফাতেমা(৮০)কে তাঁর মেয়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

বৃদ্ধা ফাতেমার মেয়ে মনি (৪৫) তাঁর মাকে পেয়ে খুবই খুশি হন এবং ডিসি ওয়ারীসহ ওয়ারী থানা পুলিশের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ডিএমপি’র পক্ষ থেকে আমরা প্রাথমিক তথ্য প্রদানকারী কলারের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

আপনার আশেপাশে সংঘটিত যে কোন ঘটনার আইনী সহায়তার জন্য প্রয়োজন হলে নিকটস্থ থানা পুলিশকে জানান অথবা জাতীয় জরুরী সেবায় যোগাযোগ করুন।ডিএমপি আপনার পাশেই আছে।