• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৪ অপরাহ্ন

পিরোজপুরের স্বরূপকাঠি থেকে বিজয় সাহিত্য সম্মাননা পুরুস্কার পেলেন ঝালকাঠির কবি রবীন্দ্রনাথ মন্ডল


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২৩, ৬:৪৭ অপরাহ্ন / ৯৯
পিরোজপুরের স্বরূপকাঠি থেকে বিজয় সাহিত্য সম্মাননা পুরুস্কার পেলেন ঝালকাঠির কবি রবীন্দ্রনাথ মন্ডল

ইমাম বিমান,ঝালকাঠিঃ পিরোজপুর জেলার নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলাধীন কৃষ্ণচূড়া সাহিত্যিক বলয় আয়োজিত ” বিজয় কবিতা উৎসব ও বিজয় সাহিত্য সম্মাননা -২০২২ পুরস্কার প্রদান ” অনুষ্ঠানে বিজয় সাহিত্য সম্মাননা -২০২২ অর্জন করেন ঝালকাঠির সন্তান কবি, কথাসাহিত্যিক ও বাংলাদেশ বেতারের গীতিকার রবীন্দ্রনাথ মন্ডল।

নেছারারাদ উপজেলা শহর ঘেষে বয়ে চলা সন্ধ্যা নদীর তীরবর্তী ফেরিঘাট এলাকা সংলগ্ন মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিতব্য ” বিজয় কবিতা উৎসব ও বিজয় সাহিত্য সম্মাননা -২০২২ পুরস্কার প্রদান ” অনুষ্ঠানে কৃষ্ণচূড়া সাহিত্যিক বলয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মাসুম আহমেদ রানা সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন নেছারাবাদ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ আব্দুল হক এবং প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম ।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার, বিশেষ অতিথি ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের আনন্দ মূখর সাহিত্য পত্রিকার সম্পাদক কবি ও সংগঠক সুপর্না রায়, স্বরূপকাঠি পৌরসভার মেয়র জনাব মোঃ গোলাম কবির, বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের বাংলা বিভাগের অধ্যাপক কবি ও প্রাবন্ধিক দেবাশীষ হালদার, ডাক বাংলা সাহিত্য একাডেমীর প্রতিষ্ঠাতা ও সভাপতি শ ম দেলোয়ার জাহান।

উক্ত অনুষ্ঠানে ভারত, ইউ কে ( লন্ডন)বাংলাদেশের রাজশাহী, সুনামগঞ্জ, রাঙ্গামাটি, খাগড়াছড়ি,ঢাকা, রংপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর সহ বিভিন্ন অঞ্চল থেকে কবিরা অংশ গ্রহণ করেন। অন্যান্যদের মধ্যে বিজয় সাহিত্য সম্মাননা অর্জন করেন কবি দীনেশ চন্দ্র মন্ডল, কবি পলাশ কুমার বড়াল, কবি জয়শ্রী বিশ্বাস, কবি মাহমুদা বেগম, কবি দিলরুবা ইয়াসমিন, ছড়াকার মামুন আহমেদ, কবি মাহমুদা আক্তার সহ বাংলাদেশের বিভিন্ন জেলার বেশ কয়েকজন কবি-সাহিত্যিক।

সম্মাননাপ্রাপ্ত কবি রবীন্দ্রনাথ মন্ডল ঝালকাঠি সদর উপজেলাধীন শতদশকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন। তিনি চাঁপাতলা সাহিত্য অঙ্গন – এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক, জগদীশপুর প্রতিভা শিল্পী গোষ্ঠী ‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি । এ পর্যন্ত তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা সতেরোটি।