• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন

পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুল ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনায় ধর্ষক মো. শামিম হোসেন গ্রেফতার


প্রকাশের সময় : জুন ১৭, ২০২২, ৪:০২ অপরাহ্ন / ৮১
পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুল ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনায় ধর্ষক মো. শামিম হোসেন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুল ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনায় সিরিয়াল ধর্ষক মো. শামিম হোসেন মৃধাকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। গকতাল রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (১৬ জুন) দুপুর ১১ টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গ্রেফতারের কথা জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, গত ১১ জুন পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার এক স্কুল ছাত্রীকে অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে ভান্ডারিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

খন্দকার আল মঈন বলেন, পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় স্কুলের ওই ছাত্রীকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ধারালো অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তাকে ফেলে রেখে পালিয়ে যায় বলে গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানিয়েছে।

তিনি বলেন, গ্রেফতারকৃত শামিম একজন সিরিয়াল রেপিস্ট। ২০১৫ সালে ২৬ জানুয়ারি ভান্ডারিয়া উপজেলার এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে গভীর রাতে ঘরের দরজা ভেঙ্গে হামলা করে ধর্ষণের চেষ্টা করে। ২০১৭ সালে ১ নভেম্বর একই উপজেলার মাদ্রাসার ছাত্রীকে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে রামদা দিয়ে হত্যার ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে। একইভাবে ২০২১ সালে ১০ অক্টোবর আরেক মাদ্রাসার ছাত্রীকে যৌনপীড়ন করে। ঘটনাসমূহে ভান্ডারিয়া থানায় বিভিন্ন সময়ে মামলা রুজু হয়। এছাড়াও, গ্রেফতারকৃত আরও বেশকয়েকটি ধর্ষণের মত অপরাধ সংঘঠিত করেছে বলে তথ্য পাওয়া যায়। ভিকটিমরা লোকলজ্জা ও সামাজিক মর্যাদাহানির ভয়ে মামলা করা থেকে বিরত থাকে।