• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৪ পূর্বাহ্ন

পিতার সাথে রাগ করে তরুণের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯ এ ফোন কলে উদ্ধার


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৩, ১২:২৩ অপরাহ্ন / ২২
পিতার সাথে রাগ করে তরুণের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯ এ ফোন কলে উদ্ধার

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ সোমবার ১৬ জানুয়ারী ২০২৩, সকাল এগারোটায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে’ ঢাকার হাজারীবাগ থানাধীন মধুবাজার থেকে একজন কলার ফোন করে জানান, তার বিশ বছর বয়সী তরুণ ছেলে তার ওপর রাগ করে আত্মহত্যা করার জন্য পাঁচ তলা ভবনের ছাদে উঠে রেলিং টপকে সানশেডে বসে আছে। ছেলে লাফ দেয়ার ভয়ে তারা কাছে যাচ্ছেন না। কলার ৯৯৯ এর কাছে দ্রুত উদ্ধার সহায়তা কামনা করেন।

৯৯৯ কলটেকার কনষ্টেবল মৃদুল আহমেদ কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল মৃদুল তাৎক্ষণিকভাবে হাজারীবাগ এবং মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জানায়। একই সাথে ৯৯৯ ফায়ার ডিস্পাচার ফায়ার ফাইটার মেহেদী হাসান কলার এবং উদ্ধার সংশ্লিষ্টদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন। সংবাদ পেয়ে মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় ।

পরে মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা ফায়ার লীডার দীন মোহাম্মদ ৯৯৯ কে জানান, তারা তরুণের এক আত্মীয়ের মাধ্যমে নীচে থেকে কথা বার্তার মাধ্যমে তাকে ব্যস্ত রাখেন, ইত্যাবসরে ফায়ার রেস্কিউয়াররা ছাদে উঠে পড়ে এবং সম্পূর্ণ অক্ষত অবস্থায় তরুণকে উদ্ধার করতে সমর্থ হয়।

৯৯৯ দেশের যে কোন প্রান্তে চব্বিশ ঘন্টা নাগরিকের জরুরী মুহুর্তে ও প্রয়োজনে পুলিশ, ফায়ার সার্ভিস ও এম্ব্যুল্যান্স সেবা প্রদানে বদ্ধপরিকর।