• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন

পাবনায় চিরনিদ্রায় শায়িত অভিনেতা মাসুম আজিজ


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ১১:১৫ অপরাহ্ন / ২১
পাবনায় চিরনিদ্রায় শায়িত অভিনেতা মাসুম আজিজ

জেলা প্রতিনিধি, পাবনা: পাবনায় চিরনিদ্রায় শায়িত হলেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী ও নাট্যকার মাসুম আজিজ। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৮টায় গ্রামের বাড়ি পাবনার ফরিদপুর উপজেলার পৌর সদরের ওয়াজিউদ্দিন মুক্ত মঞ্চ ময়দানে তার জানাজা সম্পন্ন হয়। এরপর তাকে পৌর সদরের কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।

ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাংস্কৃতিক কর্মী হাফিজ সরকার বলেন, সন্ধ্যার পর থেকেই মাসুম আজিজের গ্রামের বাড়িতে স্বজন ও সুধীজনরা তাকে শেষবারের জন্য দেখার অপেক্ষায় ছিলেন। সড়ক পথে রাত ৮টার দিকে তার মরদেহবাহী গাড়ি এসে পৌঁছায়। সর্বস্তরের জনতা তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। রাত সাড়ে ৮টায় ফরিদপুরে ওয়াজি উদ্দিন মুক্ত মঞ্চ ময়দানে তার জানাজা সম্পন্ন হয়।

এতে ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, ফরিদপুর পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আরা এবং স্থানীয় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

অভিনয় শিল্পী, চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা মাসুম আজিজ সোমবার বিকেল পৌনে ৩টায় ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত ছিলেন। তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৫৩ সালের ২২ অক্টোবর পাবনার ফরিদপুর উপজেলার খাগড়বাড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন।