• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৪ পূর্বাহ্ন

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন


প্রকাশের সময় : অগাস্ট ১৭, ২০২১, ৩:৩০ অপরাহ্ন / ২৬৭
পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদকঃ দৌলতদিয়ায়-পাটুরিয়া নৌরুটে পদ্মায় তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ ছাড়া শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি সীমিত করায় দৌলতদিয়ায় যানবাহনের বাড়তি চাপ রয়েছে। এতে ৫ দিন ধরে পদ্মা পারের অপেক্ষায় গোয়ালন্দ মোড় মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। এতে চরম ভোগান্তিতে পরেছে ট্রাকচালক ও ফেরি পারাপারের বাসযাত্রীরা। বাস ও ব্যক্তিগত যানবাহন অগ্রাধিকারভাবে পার করা হচ্ছে।

এ নৌরুটে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। এর পরও নদীতে তীব্র স্রোত ও শিমুলিয়া-বাংলাবাজর নৌরুটের যানবাহনের অতিরিক্ত চাপে এরুটে যানজট তৈরি হয়েছে। পানি বৃদ্ধি ও স্রোতের তীব্রতায় ফেরি চলাচলে আগের চেয়ে দ্বিগুণেরও বেশি সময় লাগছে। এ কারণে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে। ফলে যানবাহনকে দীর্ঘ সময় ধরে লাইনে থাকতে হচ্ছে।

দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মো. মজিবুর রহমান মোল্লা জানান, দৌলতদিয়া প্রান্তের ৭টির মধ্যে ৫টি ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। গত ৫ দিন ধরে ফেরি সংখ্যা বাড়িয়ে আজ ১৭টি করা হলেও যানজট কমানো যাচ্ছে না।

শিমুলিয়া নৌরুটের যানবাহনের বাড়তি চাপ ও নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলছে ধীর গতিতে। এ কারণে এ নৌরুটে যানজটের সৃষ্টি হয়েছে।