• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

পটুয়াখালীর মির্জাগঞ্জে স্বাধীনতা ও জাতীয় দিবসে পল্লী সঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১০:১৮ অপরাহ্ন / ৭৩
পটুয়াখালীর মির্জাগঞ্জে স্বাধীনতা ও জাতীয় দিবসে পল্লী সঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা

সোহেল মোল্লা, পটুয়াখালীঃ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার একটি বাড়ী একটি খামার প্রকল্পের বিশেষায়িত সরকারি পল্লী সঞ্চয় ব্যাংকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন হয়নি।

সরেজমিন অনুসন্ধানে ২৬ শে মার্চ ২৪ ইং সকাল সাড়ে আটটায় ব্যাংকে গিয়ে দেখা যায় ব্যাংকের সম্মুখে একটি ফ্লাক স্ট্যান্ড রয়েছে তাতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। স্বাধীনতা ও জাতীয় দিবসে সকল সরকারি, আধা সরকারি ও সায়েত্ব শাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা থাকলেও ব্যাংক কতৃপক্ষ সরকারি নির্দেশনা আমলে নেয়নি। দেখা যায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের (১৭ মার্চ) ব্যনার শোভা পাচ্ছে। যার ভিডিও ফুটেজ প্রতিনিধির কাছে সংগ্রীহিত আছে।

ব্যাংকটি মির্জাগঞ্জ উপজেলা পরিষদের ভিতরে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনের পাশে অবস্থিত। হওয়া সত্বেও কেন জাতীয় দিবসে পতাকা উত্তোলন করা হয়নি তা প্রশ্ন বিদ্ধ।

উক্ত ব্যাপারে উপজেলার বিশিষ্টজন, মুক্তিযোদ্ধা, ব্যাংকের গ্রাহক এবং ব্যাংকের সাধারণ জনগন বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে এবং উক্ত ঘটনার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছে।

উপরোক্ত ঘটনায় মির্জাগঞ্জ উপজেলার সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পল্লী সঞ্চয় ব্যাংকের সভাপতি মো, তরিকুল ইসলাম তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় প্রতিবেদকে বলেন, আমি এই উপজেলায় নতুন এসেছি জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা ছাড়া কোন বক্তব্য দিতে পারব না। আপনাদের কাছ থেকে বিষয়টি অবহিত হলাম। বিষয়টি খতিয়ে দেখে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পল্লী সঞ্চয় ব্যাংকের মির্জাগঞ্জ শাখা ব্যবস্থাপক
খলিলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি মুঠোফোনে জানান, আমি অসুস্থ বাসায় আছি। জাতীয় পতাকা উত্তোলনের ব্যপারে তিনি বলেন, আমার প্রতিষ্ঠানের নৈশ প্রহরীকে পতাকা উত্তোলনের নির্দেশনা দেয়া হয়েছে। যদি না করে থাকে তাহলে আমাদের ভূল হয়েছে।

এ বিষয় পল্লী সঞ্চয় ব্যাংকের পটুয়াখালী জেলা আঞ্চলিক ব্যবস্থাপক প্রদীপ কুমার হাওলাদার
বলেন, বিষয়টি আপনাদের কাছ থেকেই শুনলাম
যদি ঘটনা সত্যি হয়ে তাকে তাহলে মির্জাগঞ্জ শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।