• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

পটুয়াখালীতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারিদের কর্ম বিরতি ও বিক্ষোভ 


প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ৭:২০ অপরাহ্ন / ১৪
পটুয়াখালীতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারিদের কর্ম বিরতি ও বিক্ষোভ 

সোহেল মোল্লা, পটুয়াখালীঃ পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির অস্থায়ী নারী কর্মচারিরা কর্ম বিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছেন ৬মে সোমবার পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির অফিস চলাকালীন কার্যালয়ের সামনে এই কর্ম বিরতি করেন।

বিক্ষোভ কারীরা বলেন, আমরা সহকারি বিলিং পদে অস্থায়ী হিসেব দীর্ঘ ৩ বছর যাবত চাকরি করে যাচ্ছি কিন্তু সকল সুবিধা থেকে আমরা বঞ্চিত এখানে যারা স্থায়ী নিয়োগ হিসেবে কাজ করেছেন অনেকেই আমাদের চেয়ে শিক্ষা দিক্ষায় কম থাকা সত্বেও আমাদের চেয়ে তাদের সুযোগ সুবিধা বেশি পাচ্ছেন আমরা কোনো ছুটি পাইনা একদিন ডিউটি না করলে আমাদের বেতন থেকে কর্তন করে এমন কি এক দুই ঘন্টা লেইট করে অফিসে আসলেও হিসেব করে বেতন থেকে কেটে নেয়।

একই পদে চাকরি করি তারা অনেকে কম্পিউটারের কাজও জানেনা তার পরেও তারা আমাদের চেয়ে অধিক সুবিধা নিয়ে একই পদের মধ্যে বৈষম্যের সৃষ্টি করেছে আমরা এই বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই দিবোনা প্রয়োজনে রাস্তার অবস্থান নিবো।

কর্ম বিরতি বিক্ষোভ কারিরা আরোও বলেন, আমরা মাতৃত্বকালীন বেতন-ভাতা দুরের কথা মাতৃত্বকালীন ছুটিও পাইনা অসুস্থ হয়ে যদি অফিস করতে না পারলে তারা সেদিনের বেতন স্যালারি থেকে কেটে রাখে আর একই সহকারি বিলিং পদে চাকরি করে তারা অফিসের সকল সুবিধা ভোগ করে যাচ্ছে।

আমরা আমাদের প্রতি এই অন্যায় মানবো না আমরা উধর্ধতম কর্তিপক্ষ মহোদয় কে এই কর্ম বিরতি আন্দোলনের মধ্য দিয়ে জানাতে চাই আমাদের প্রতি অন্যায় করা হচ্ছে আমরাও তো তাদের চেয়ে বেশি শ্রম দিচ্ছি। প্রয়োজনে আমাদের জন্য ওভার টাইম সিস্টেম চালু করা হোক।

আমাদের দাবী আমাদের চাকরি স্থায়ী করা না  পর্যান্ত আমরা সহকারি বিলিং পদে যারা কর্মরত আছি ও সকল নারী কর্মচারিরা এই কর্ম বিরতি বিক্ষোভ অব্যাহত রাখবো নইলে আরো কঠোর ভুমিকা নিয়ে রাস্তায় অবস্থান করবো।

এ বিষয়ে পটুয়াখালী জেলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) তুষার কান্তি মন্ডলের সাথে সরাসরি যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের বলেন, আপনাদের ক্যামেরার সামনে আমি এ ব্যাপারে কিছু বলবো না। আপনারা যা লেখার বা প্রচার করার করেন আর ওরা যা করতে পারে করুক আমি এই আন্দোলনের ধার ধারি না।