• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০৩ অপরাহ্ন

পটুয়াখালীতে ২০ কেজি হরিনের মাংসসহ গ্রেফতার ২


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৩, ১২:৫০ পূর্বাহ্ন / ১১
পটুয়াখালীতে ২০ কেজি হরিনের মাংসসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক,পটুয়াখালীঃ পটুয়াখালী জেলা কলাপাড়া উপজেলার মহিপুর থানা পুলিশের অভিযানে ২০ কেজি হরিনের মাংশসহ মাসুম বিল্লাহ হাওলাদার ও হাসান হাওলাদার নামের দুই হরিন শিকার চক্রের সদস্যকে আটক করা হয়েছে।শুক্রবার রাত আনুমানিক ৯.৪৫ ঘটিকার সময় আলীপুর সুলিজ এর উত্তর পাশে শিববাড়িয়া নদীতে অভিযান পরিচালনা করে মহিপুর থানা পুলিশ।

পুলিশ সুত্রে, জেলা পুলিশ সুপার পটুয়াখালী মোঃ সাইদুল ইসলাম, ( বিপিএম, পিপিএম), এর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), আহমাদ মাঈনুল হাসান এবং মহিপুর থানার অফিসার ইনচার্জ খন্দকার মোঃ আবুল খায়ের এর নেতৃত্বে এস,আই রাসেল সরদার (নিরস্ত্র), এ,এস,আই জাহাঙ্গীর হোসেন (নিরস্ত্র) সহ কনস্টেবল জাহিদুল ইসলাম (৩০৫), কনস্টেবল রাসেল (৩৮৮), এর সহযোগিতায় অভিযান পরিচালনা করে ১টি কাঠের ইঞ্জিন চালিত ট্রলারের ভিতরে ককসিটের মধ্যে প্লাস্টিকের বস্তায় ০৫(পাঁচ) কেজি করে ০৪(চার) টি পলিথিনে সর্বমোট ২০(বিশ) কেজি হরিনের মাংস সহ আসামী ১। মোঃ মাসুম বিল্লাহ হাওলাদার (৪৪), পিতা-মোঃ রুস্তুম আলী হাওলাদার, সাং-দক্ষিন চরদুয়ানী, থানা-পাথরঘাটা, জেলা-বরগুনা, এবং ২। মোঃ হাসান হাওলাদার (৩৫), পিতা-ফুল মিয়া হাওলাদার, সাং-০৪নং ওয়ার্ড, কুয়াকাটা পৌরসভা, থানা-মহিপুর, জেলা- পটুয়াখালীকে আটক করেন।

প্রাথমিক জিজ্ঞেসাবাদে আটকৃতদের কাছে জানা যায়, সংঘবদ্ধ হরিন শিকারকারী চক্রের সক্রিয় সদস্য তারা দীর্ঘদিন যাবৎ পরপস্পর যোগসাজসে প্রশাসন এবং বন বিভাগের চোখ ফাঁকি দিয়া সুন্দরবন হইতে রঁশি দিয়া ফাঁদ পেতে নৃশংস ভাবে হরিন শিকার করে পাথরঘাটা, মহিপুর ও আশপাশের থানা এলাকা সহ বিভিন্ন এলাকায় হরিণের মাংস বিক্রয় করিয়া আসিতেছে।

এ বিষয়ে মহিপুর থানার অফিসার ইনচার্জ খন্দকার আবুল খায়ের বলেন, আটককৃত আসামিদের বিরুদ্ধে বাংলাদেশ বন্য প্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৭/৩৭ (১)(২)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান তিনি।