• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৫০ অপরাহ্ন

নড়াইলের নড়াগাতীতে ভুয়া মেজর দবিরসহ ৭ জনের বিরুদ্ধে বাঁশ কাটার অভিযোগ


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০২২, ৫:৫২ অপরাহ্ন / ১৫৯
নড়াইলের নড়াগাতীতে ভুয়া মেজর দবিরসহ ৭ জনের বিরুদ্ধে বাঁশ কাটার অভিযোগ

মোঃ জিহাদুল ইসলাম, কালিয়া, নড়াইলঃ নড়াইলের নড়াগাতীতে ভুয়া মেজর আঃ রহিম ওরফে দবিরের (৫২) বিরুদ্ধে অন্যের রেকর্ডীও জমি থেকে বাঁশ কাটার অভিযোগ পাওয়া গেছে।

২৩ জুলাই সকাল ১০ টায় থানার ডুমুরিয়া গ্রামের মৃত আফসার উদ্দিন শেখের ছেলে মোহাম্মদ আলী শেখের জমি থেকে তার নেতৃত্বে জোর করে ৮০টি বাঁশ কাটা হয়। এ ঘটনায় ভুক্তভোগী ২৬ জুলাই (মঙ্গলবার) দবিরসহ ৭ জনের বিরুদ্ধে নড়াগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনার দিন ডুমুরিয়া গ্রামের মৃত আঃ গফুর শেখের ছেলে ভুয়া মেজর আঃ রহিম ওরফে দবিরের নেতৃত্বে তার ভাই খবির শেখ (৫৫), আঃ রহিমের ছেলে রোমান শেখ (২১), মৃত হারেজ শেখের ছেলে দুলাল শেখ (৫০), তার ছেলে রুবেল শেখ (২০), জাহাঙ্গীর শেখের ছেলে আলম শেখ (২০) ও আবু বক্কার মুন্সীর ছেলে শফিকুল মুন্সী ভুক্তভোগীর ডুমুরিয়া রামনগর মৌজার ২৪১ নং খতিয়ানের ৭২২৮ নং আরএস দাগের ৩৩ শতক জমিতে লাগানো বনজ বৃক্ষ ও বাঁশের বাগান থেকে জোর করে ৮০ টি বাঁশ কেটে নিয়েছে। যার বর্তমান বাজার মূল্য ২৪ হাজার টাকা।

বাঁশ কাটতে বাঁধা দিলে খুন করার হুমকিসহ ঢাকায় মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর হুমকি দেয়। ইতিপূর্বে এলাকার ১৭ জন নিরীহ মানুষকে ঢাকায় মিথ্যা মামলা দিয়েও হয়রানি করেছে ওই কথিত ভুয়া মেজর দবীর। এ ছাড়া আব্দুর রহিম বিভিন্ন সময় সেনাবাহিনী ও পুলিশের পোশাক পরে ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে বলে অভিযোগ রয়েছে।

মিথ্যা মামলায় ফেঁসে যাওয়ার ভয়ে অনেকে তার বিরুদ্ধে মুখ খুলতে নারাজ। এ ঘটনায় যে কোন সময় এলাকায় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বিধায় তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ভুক্তভোগী মোহাম্মাদ আলীসহ অনেকে।

এ বিষয়ে ভুয়া মেজর পরিচয়দানকারী আব্দুর রহিম ওরফে দবির নিজের জমি থেকে বাঁশ কেটেছেন বলে সাংবাদিকদের জানান এবং অন্য জমির একটা কাগজ দেখিয়ে দোষ ঢাকার চেষ্টা করেন।

এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।