• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

নড়াইলের কালিয়ায় মুক্তিযোদ্ধাদের হেনস্তায় মামলা না নেওয়ায় মানববন্ধন


প্রকাশের সময় : জুন ১৬, ২০২২, ১০:৫৫ অপরাহ্ন / ৪৮
নড়াইলের কালিয়ায় মুক্তিযোদ্ধাদের হেনস্তায় মামলা না নেওয়ায় মানববন্ধন

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইলঃ নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতীতে প্রকাশ্য হামলার শিকার দুই মুক্তিযোদ্ধার মামলা না নেওয়ায় নড়াগাতী থানার ওসির অপসারণসহ হামলাকারীদের শাস্তির দাবীতে মানব করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা। ১৬ মে (বৃহস্পতিবার) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ঘন্টাব্যপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, বিগত ১৭ ও ১৯ মে উপজেলার খাশিয়াল গ্রামের মৃত লাল মিয়া বিশ্বাসের ছেলে মুক্তিযোদ্ধা পীর মহম্মাদ বিশ্বাস ও পুটিমারি গ্রামের মৃত আনোয়ারুর হকের ছেলে মুক্তিযোদ্ধা শিকদার বদরুজ্জামান খাশিয়াল গ্রামের ওহাব শেখ ও মিজানুর রহমান বিশ্বাসের নেতৃত্বে পৃথক ভাবে হামলার শিকার হয়ে নড়াগাতী থানায় মামলা করতে গেলে না নেওয়ায় আদালতে মামলা করা হলে মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ওসি নড়াগাতীর উপর ন্যস্ত হয়। কিন্তু তিনি আসামীদের দ্বারা অনৈতিক ভাবে প্রভাবিত হয়ে একটির মনগড়া রিপোর্ট দাখিল করেছেন এবং অপরটির রিপোর্ট দিতে গড়িমশি করছেন। অনৈতিক সুবিধা নিয়ে বিএনপি ও জামাতপন্থীদের লালন করে মুক্তিযোদ্ধাদের ন্যায়বিচারে গাফিলতি করায় ওসি সুকান্ত সাহার অপসারনসহ হামলাকারীদের শান্তির দাবী করেন তারা।

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা মোল্যা ইমদাদুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. শাহজাহান বিশ্বাস, মো.শেখ তরিকুল আলম মন্নু ও মো. নজরুল ইসলামসহ মুক্তিযোদ্ধা চৌধুরী নওশের আলী প্রমূখ।