• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ন

নড়াইলের কালিয়ায় পাবলিক লাইব্রেরী উদ্বোধন করলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান


প্রকাশের সময় : জুলাই ১২, ২০২২, ৯:০০ অপরাহ্ন / ৮৪
নড়াইলের কালিয়ায় পাবলিক লাইব্রেরী উদ্বোধন করলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান

মোঃ হাচিবুর রহমান, নড়াইলঃ নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামে জননী গ্রুপের চেয়ারম্যান ও কলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ আবুল হাসান এর উদ্যোগে ও নিজ অর্থায়নে স্কুলের ছাত্রছাত্রীদের ও সাধারন মানুষের মাঝে সাহিত্য চর্চার সুযোগ সৃষ্টি করতে কলাবাড়িয়া পাবলিক লাইব্রেরীর উদ্বোধন করা হয়েছে।

সোমবার ( ১১ জুলাই) উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের পশ্চিম কলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ লাইব্রেরী স্থাপন করা হয়। এ সময় জনগণ ও সকল ছাত্র ছাত্রীদের জন্য উন্মুক্ত করার লক্ষে ফিতা কেটে পাবলিক লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ। এসময় তিনি ভিতরে ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ বলেন, কলাবাড়িয়া একটি ঐতিহ্যবাহী গ্রাম।এ গ্রামে অনেক গুনিজন ছিলেন। লাইব্রেরিটি চালুর ফলে স্থানীয় মানুষ স্কুলের ছাত্র ছাত্রীরা আরও বই প্রেমী হয়ে উঠবে পাশাপাশি দক্ষমানব সম্পদ উন্নয়নে পাবলিক লাইব্রেরীটি সহায়ক শক্তি হিসাবে কাজ করবে। এ সময় তিনি লাইব্রেরী জন্য ১টি আলমারি ও ১৫টি চেয়ার দেওয়ার প্রতিশ্রুতি দেন।

পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা মোঃ আবুল হাসান বলেন, আমি স্কুলের সভাপতি হওয়ার পর স্কুলে এসে দেখি ছেলেমেয়েদের বসার জায়গা নেই।একটা রমের ফ্লোরে ৩৪ জন ছাত্রছাত্রী ছোট একটা রমে বসে আছে।এই স্কুলের একটা পরিচিতি আছে। এই ঐতিহ্য ধরে রাখার জন্য এলাকার ছেলেমেয়েদের পড়ালেখার মান ধরে রাখতে নিজ উদ্যোগে এ লাইব্রেরী প্রতিষ্ঠা করা হয়।

এ সময় উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলাবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ হেফজুর রহমান,সাবেক সভাপতি এস এম মাহমুদুল হক,সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান বিল্পব,আমান উল্লাহ মৃধাসহ মেম্বার শিক্ষক শিক্ষার্থী স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।