• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

নড়াইলের কালিয়ায় ঘেরে বিষ দিয়ে ৩ লাখ টাকার মাছ নিধন


প্রকাশের সময় : জুলাই ৪, ২০২২, ৮:৫৬ অপরাহ্ন / ১১৭
নড়াইলের কালিয়ায় ঘেরে বিষ দিয়ে ৩ লাখ টাকার মাছ নিধন

মোঃ হাচিবুর রহমান, নড়াইলঃ নড়াইলের কালিয়ায় একটি মৎস্য ঘেরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩০ জুন) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হয়েছে।

বাঐসোনা ইউনিয়নের ডুটকুড়া গ্রামের পার্থ পোদ্দারের ৫ বিঘা জমি লিজ নিয়ে ২৫ হাজার গলদা চিংড়ির রেনো ছেড়েছিলো পার্শবর্তী তেরখাদা উপজেলার নলিয়ারচর গ্রামের মৃত রহুল আমিন শেখের ছেলে মোঃ ইকবাল শেখ।

এ ঘটনায় ইকবাল শেখ নড়াগাতি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘের মালিক ইকবাল শেখ বলেন,বিকালে আমি খাবার দিয়ে বাড়ি চলে আসি।পরের দিন সকালে এসে দেখি চিংড়ি মাছ মরে ভেসে উঠছে। পানি উপর তেল তেল আবরন ভাসছে। ধারনা করছি কেউ ঘেরে বিষ দিয়েছে।ধার দেনা করে ৩ লাখ টাকার গলদা চিংড়ি মাছের রেনো ছেড়েছিলাম। আমার বড় ক্ষতি হয়ে গেলো।

স্থানীয় ৪ নং ওয়ার্ড মেম্বার পার্থ পোদ্দার বলেন, হাজার হাজার মাছ মরে ভেসে উঠেছে। এ অবস্থা চোখে দেখা যায় না। পরিবারটি এখন পথে বসা ছাড়া আর কোনো উপায় রইলো না। আমরা এ ঘটনার বিচার চাই।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় ক্ষতিগ্রস্ত ইকবাল এর কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত শুরু করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।