• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৩৬ পূর্বাহ্ন

নড়াইলের কালিয়ায় কর্মহীনদের পাশে নেই বিত্ত্ববানরা


প্রকাশের সময় : জুলাই ১৩, ২০২১, ৮:০৯ অপরাহ্ন / ৯৬
নড়াইলের কালিয়ায় কর্মহীনদের পাশে নেই বিত্ত্ববানরা

নড়াইল প্রতিনিধিঃ করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের মত কালিয়ায়ও চলছে কঠোর লকডাউন। তাই কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষের পাশাপাশি উপজেলায় ২৬৮ জন তালিকাভূক্ত ভিক্ষুকসহ অসংখ্য হতদরিদ্র মানুষ অসহায় হয়ে পড়েছে। লকডাউনে স্বল্প আয়ের মানুষের যেমন কর্মহীন হয়ে পড়েছে, তেমন উপজেলা সদরসহ হাট-বাজার গুলো বন্দ থাকার কারনে ভিক্ষুকদের পেশায়ও এক প্রকার বন্দ হয়ে গেছে। কিন্তু অতীতের মত স্থানীয় বিত্ত্ববানরা কেউই এখন পর্যন্ত ওইসব কর্মহীন অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে এসে দাড়ায়নি বলে জানা গেছে। রাজনৈতিক নেতারা বলেছেন, তারা ওইসব অসহায় মানুষের জন্য কিছু করা চিন্তা ভাবনা করছেন।

কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হারুনার রশিদ বলেছেন, চলতি বছর দেশে কঠোর লকডাউন চলাকালে তার স্থানীয় ভাবে বা নিজেদের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র বা অসহায় মানুষের জন্য কোন সহায়তা প্রদান করেননি। তবে ঈদ সামনে রেখে দলীয় নেতাদের সাথে আলোচনা সাপেক্ষে কর্মহীনদের সহায়তার জন্য একটি ফান্ড তৈরীর কাজ চলছে বলে তিনি জানিয়েছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. নজরুল ইসলাম বলেছেন, উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত কর্মহীন ও হতদরিদ্রদেরকে কোন সহায়তা বা ত্রান সামগ্রী দেয়া হয়নি। তবে ঈদ সামনে রেখে তাদেরকে যথা সম্ভব সহায়তা দেয়ার চেষ্টা চলছে।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক, মো.ওয়াহিদুজ্জামান মিলু বলেছেন, স্থানীয় দলীয় বা ব্যাক্তিগত ভাবে অসহায় ও হতদরিদ্রদের কোন ত্রান সহায়তা দেয়া হয়নি। ঈদের আগে কিছু করার চিন্তা ভাবনা আছে।