• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০২ অপরাহ্ন

নড়াইলের কালিয়ায় ইউপি সদস্য ও সাবেক বিএনপি নেতাকে কুপিয়ে জখম, পাল্টা হামলায় যুবক আহত-আসবাবপত্র ভাংচুর!


প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০২২, ১২:৫৭ অপরাহ্ন / ১৯
নড়াইলের কালিয়ায় ইউপি সদস্য ও সাবেক বিএনপি নেতাকে কুপিয়ে জখম, পাল্টা হামলায় যুবক আহত-আসবাবপত্র ভাংচুর!

মোঃ জিহাদুল ইসলাম, কালিয়া,নড়াইলঃ আধিপত্য বিস্তার ও নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে নড়াইলের কালিয়া উপজেলার একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এ সময় তার বাম হাতের একাধিক আঙ্গুল কেটে বিচ্ছিন্ন করে এবং পা ভেঙ্গে দেয়া হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নড়াইল আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রবিবার দুপুর দুইটার দিকে উপজেলার রঘুনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত এনামুল হক এনা (৫০) পুরুলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও কালিয়া উপজেলা বিএনপির সাবেক সমবায় বিষয়ক সম্পাদক।

অপরদিকে, এ ঘটনার পরপরই প্রতিপক্ষ গ্রুপের নেতা খাইরুল ইসলামের বাড়িতে হামলা করে আসবাপত্র ভাঙচুর ও লুটপাট চালায় আহত এনা গ্রুপের লোকজন। এছাড়া বিকাল ৪টার দিকে উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের হাড়িয়ারঘোপ এলাকা থেকে হিমু শেখ (৪০) নামে প্রতিপক্ষের এক যুবক কুপিয়ে আহত করে এনা মেম্বারের ক্যাডার সোহেলের নেতৃত্বে অপর একদল দুর্বৃত্ত বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এনামুল হক এনার সঙ্গে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে পুরুলিয়া ইউনিয়নের বিএনপির সাবেক সভাপতি ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সুবেদার তমজিদ শেখ, সহকারী ভূমি কর্মকর্তা খাইরুল ইসলাম ও সাফু শেখের সাথে বিরোধ চলে আসছিল। গত বছর ওই ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচনে এনার নিকট সাফু শেখ হেরে যাওয়ায় দু’গ্রুপের বিরোধ বড় আকার ধারণ করে। এরই জের ধরে রবিবার দুপুরে এনামুল হক এনা যোহরের নামাজ শেষে বাড়ী ফেরার পথে প্রতিপক্ষ গ্রুপের নেতা তমজিদ শেখের বাড়ির কাছাকাছি এলে সাফু শেখ, টিপু শেখ, লেলিন শেখ, জাহাঙ্গীর শেখ, রিপন শেখ, লায়েক শেখ ও সাহিদুল শেখসহ একদল দুর্বৃত্ত তাঁকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় তাঁর বাম হাতের আঙ্গুল কেটে বিচ্ছিন্ন করে পা ভেঙ্গে দেয় প্রতিপক্ষরা। ইউপি সদস্য এনার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পরপরই প্রতিপক্ষ গ্রুপের নেতা সহকারী ভূমি কর্মকর্তা খাইরুল ইসলামের বাড়িতে হামলা করে দামি আসবাপত্র ভাঙচুর ও লুটপাট চালিয়ে হিমু শেখ (৪০) নামে এক যুবককে কুপিয়ে আহত করে ইউপি সদস্য এনা গ্রুপের লোকজন।

আহত ইউপি সদস্য এনামুল হক এনার ছোট ভাই আজিজুর ইসলাম অভিযোগ করে বলেন,‘তাঁকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে নৃশংসভাবে কোপানো হয়েছে। যারা এ কাজ করেছে, তাদের বিচার চাই আমরা।

এ প্রসঙ্গে কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার কারণে ইউপি সদস্যের ওপর হামলা হতে পারে। আহত ব্যক্তিদের পরিবার আইনগত ব্যবস্থা নিতে চাইলে লিখিত অভিযোগ দিতে পারেন। তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। খবর পাওয়ার পর এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।