• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

নেত্রকোনার কেন্দুয়ায় সরকারি জমি দখল করে খামার ঘর নির্মাণ


প্রকাশের সময় : মে ২০, ২০২৩, ৮:২৯ অপরাহ্ন / ৩৮
নেত্রকোনার কেন্দুয়ায় সরকারি জমি দখল করে খামার ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক, নেত্রকোনাঃ নেত্রকোনার কেন্দুয়ায় সাইডুলী নদীর পাড়ের অংশের পার্শ্বে সরকারি জমি দখল করে গরুর খামার ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা সহকারী কমিশনার ভূমি রাজিব হোসেন ওই সরকারি জমি থেকে খামার ঘর সরিয়ে নেওয়ার জন্য দখলকারীকে নির্দেশ দেওয়া সময় শেষ হলেও সরানো হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের কাউরাট গ্রামের সামনে সাইডুলী নদী থেকে হাওড়ে একটি নালা গিয়েছে। এই হালটটি নদীর পূর্ব পাড় সংলগ্ন সরকারি হালটের কিছু জায়গায় মো: ইমরান মিয়া নতুন একটি টিনের ঘর নির্মাণ করে গরু,ছাগল ও ভেড়া পালনের জন্য একটি খামার তৈরি করেছেন। দখলকারী যুবক ইমরান নওপাড়া ইউনিয়নের কাউরাট গ্রামের জয়নাল মিয়ার ছেলে।
খামার নির্মাণকারী ইমরান সরকারি হালটে খামার ঘর করার কথা স্বীকার করে বলেন, আমি একজন ভূমিহীন যুবক। দরিদ্র পরিবার ও ভাইবোনের লেখাপড়ার খরচ যোগানোর লক্ষ্যে ছাত্র অবস্হায় ২০১২ সালে ধার দেনা করে এই জায়গায় একটি পশু পালনের খামার করেছি।গরু, ছাগল ও ভেড়া পালনের জন্য আমার কোন জায়গা জমি নেই। তাই নিরুপায় হয়ে এই পতিত সরকারি জায়গায় একটি টিনের ঘর উঠিয়েছি। তিনি আরো বলেন, সরকারি হালটে পশু পালনের সুযোগ দেওয়ার জন্য জেলা প্রশাসক বরবার একটি আবেদন করেছেন।

এবিষয়ে কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) রাজিব হোসেন শনিবার জানান, স্থানীয় লোকজনের অভিযোগে সরজমিন গিয়ে সত্যতা পাওয়া যায়। পরে তিন দিনের মধ্যে খামারের ঘরটি সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। পরবর্তীতে আরো দুই দিনের সময় দেওয়া হয় তাও শুক্রবার শেষ হয়েছে। রোববার (২১ মে) আবার সরজমিনে গিয়ে দেখব যদি ঘরটি সরিয়ে না নেওয়া হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।