• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

নেত্রকোনায় বিজিবি’র গুলিতে ১ জনের মৃত্যু 


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ১১:১৭ অপরাহ্ন / ৫১
নেত্রকোনায় বিজিবি’র গুলিতে ১ জনের মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক, নেত্রকোনাঃ নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বারোমারি সীমান্তে বিজিবি’র গুলিতে আমিনুল ইসলাম (২৮) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন জায়দুল (৪০) নামের আরো একজন। আহত জায়দুলকে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছেন বলে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সুত্রে জানা গেছে।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারি লক্ষীপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। এসময় বারমারি বিওপি বিজিবি সদস্য হাবিলদার মিনহাজ নামে একজন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় ও বিভিন্ন সুত্রে জানা গেছে ,তারাবি নামাজ চলাকালীন সময়ে হঠাৎ ২টি গুলির শব্দ পাই তারা। পরে নামাজ শেষে ঘটনাস্থলে যেতে চাইলে বিজিবি সদস্যরা বাঁধা দেয়। পরবর্তীতে দেখতে পায় গুলিবিদ্ধ অবস্থায় জাইদুল ও নিহত আমিনুলকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছে। পরে

ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় সাধারণ জনগণ উত্তেজিত হয়ে রাস্তায় আগুন জালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩১ বিজিবি নেত্রকোনা হতে ১ প্লাটুন বিজিবি সদস্য বারোমারি বিওপি লক্ষিপুর এলাকায় অবস্থান করছে এবং স্থানীয় দূর্গাপুর থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে মোতায়েন রয়েছে। প্রাথমিক ধারনা করা হচ্ছে ভারতে সুপারি পাচারকে কেন্দ্র করে ওই ঘটনাটি সংঘটিত হয়েছে।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক সাংবাদিকদের বলেন , গুলিবিদ্ধ আমিনুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসার পূর্বেই তার মৃত্যু হয়েছে। অপর গুলিবিদ্ধ জায়দুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নিহত আমিনুল ইসলামের মরদেহ পুলিশি পাহারায় দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। বারমারি সীমান্ত এলাকায় আইনশৃংখলা পরিস্থিতির নিয়ন্ত্রণে রয়েছে।