• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা আইন জেলা ছাত্র লীগের মামলা


প্রকাশের সময় : মে ১৫, ২০২২, ৫:৫০ অপরাহ্ন / ৭৭২
নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা আইন জেলা ছাত্র লীগের মামলা

মুুহাম্মদ আলী, ঢাকাঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে গণ অধিকার পরিষদ এর সদস্য সচিব নুরুল হক নুর এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আজ রবিবার দুপুর ২ টায় ঢাকার শাহবাগ থানায়, গণ অধিকার পরিষদ এর সদস্য সচিব, সাবেক ডাকসুর ভিপি নুরুল হক নুরের নামে, ডিজিটাল নিরাপত্তা আইনে বাদী হয়ে মামলা করেন। বাংলাদেশ ছাত্র লীগ ঢাকা আইন জেলা শাখার সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ।

মামলার বিবরণে জানা যায়, বাদী; গত ১৪/০৫/২০২২ ইং তারিখে রাত অনুমান ১০:০০ ঘটিকার সময় শাহবাগ থানাধীন বর্তমান বাসায় বসে দেখতে পাই বিবাদীর ফেইজবুক পেইজে
https://www.facebook.com/100050990602568/posts/514981543544861/এই লিংকের মাধ্যমে “শ্রীলঙ্কার সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রীর বাবার মূর্তির কি অবস্থা করেছেন সেই দেশের জনগণ। সুতরাং আমার দেশের শেখ মুজিব যেন শেষ মুজিব না হয়ে যায়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আছে কিন্তু তাকে নিয়ে এত কিছু করার নাই” লিখে
সামাজিক যােগাযােগ মাধ্যমে বিপুল ভাবে প্রচার হয়ে যাওয়ায় সাধারণ নেটিজেনরা প্রতিবাদ করেন। বিবাদীর ফেইজবুক স্ট্যাটাসে স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতীর
অবিসংবাদিত নেতা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে এই রুপ বাজে মন্তব্য করায় রাষ্ট্রের জন্য চরম মানহানীকর বলে অভিযোগে উল্লেখ্য করা হয়।

মামলার বিষয়ে বাদী এম সাচ্ছু আহমেদ বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান, শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্লোগান দিলেই ছোট থেকে বেড়ে উঠেছি বঙ্গবন্ধু ও তার আদর্শকে ধারণ করি।
স্বাধীনতার মহান স্থপতি বাঙালী জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করে।
যা রাষ্ট্রের জন্য চরম মানহানিকর। তাই উক্ত ঘটনার বিষয়ে নুরুল হক নুরের বিরুদ্ধে আমরা ঢাকা আইন জেলা ছাত্রলীগ, শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করলাম। গণ অধিকার পরিষদ এর সদস্য সচিব নুর ফেসবুকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অপপ্রচার ও মিথ্যাচার করেছেন। তাঁরই প্রতিবাদে মামলাটি করেছি।

এদিকে বিষয়টি নিয়ে কথা বলতে একাধিকবার চেষ্টা করলেও গণ অধিকার পরিষদ নেতা নুরুল হক নুর এর ব্যবহৃত মোবাইলটি বন্ধ পাওয়া যায়।