• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

নীলফামারীতে”উগ্রবাদ প্রতিরোধে শিক্ষক, ছাত্র-ছাত্রী, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২৩, ১১:১৯ অপরাহ্ন / ১৫৭
নীলফামারীতে”উগ্রবাদ প্রতিরোধে শিক্ষক, ছাত্র-ছাত্রী, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,নীলফামারীঃ বুধবার  ড্রিল সেড, পুলিশ নীলফামারীতে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিএমপি, ঢাকার আয়োজনে ও জেলা পুলিশ নীলফামারীর সহযোগিতায় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও ২০২৩ অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক “উগ্রবাদ প্রতিরোধে শিক্ষক, ছাত্র-ছাত্রী, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ দিদারুল ইসলাম, অধ্যক্ষ, নীলফামারী সরকারি কলেজ, নীলফামারী। সভাপতিত্ব করেন মোঃ আমিরুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) নীলফামারী।

এ সময় প্রধান অতিথি ও সভাপতি উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় বর্জনীয়সহ বিভিন্ন বিষয় সম্পর্কে বিস্তারিত বক্তব্য প্রদান করেন।

স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নাজমুল ইসলাম, বিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি, ঢাকা। তিনি উগ্রবাদ প্রতিরোধে করনীয় এবং সাইবার ক্রাইম বিষয়ে বিস্তারিত বক্তব্য উপস্থাপন করেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন মোঃ অহিদুল হক সহকারী অধ্যাপক, নীলফামার সরকারি কলেজ, নীলফামারী। জুয়েল মিয়া, সহকারী অধ্যাপক, নীলফামার সরকারি কলেজ নীলফামারী।

এছাড়া নীলফামারী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ, নীলফামারী সরকারি কলেজ, নীলফামারী সরকারি মহিলা কলেজ, মশিউর রহমান ডিগ্রী কলেজ ও পুলিশ লাইন্স একাডেমী নীলফামারীর শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সেমিনারে অংশগ্রহণ করেন।