• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০১ অপরাহ্ন

নির্বাচন কমিশনারের সাথে সংসদ সদস্য প্রার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত 


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২৩, ৬:১৭ অপরাহ্ন / ৫০
নির্বাচন কমিশনারের সাথে সংসদ সদস্য প্রার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

এম রোমানিয়া, খুলনাঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণ-বিধি ও অন্যান্য বিষয় নিয়ে মতবিনিময় সভা বৃহস্পতিবার বেলা ১১ টায় খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:)।

মতবিনিময় সভা শেষে গণমাধ্যম কর্মীদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচনকালে সুরক্ষা ও সমান সুযোগ সুবিধা নিশ্চিতের ব্যাপারে আশ্বস্ত করাই আজকের মতবিনিময় সভা।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সকল প্রার্থীকে একই ভাবে দেখা এবং কোন প্রকার পক্ষপাতিত্ব না করার বিষয়ে সবার সামনে প্রার্থীদের আশস্ত করেছেন। আমার আশা ও প্রত্যাশা এই যে, দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন সুন্দর, অবাধ, নিরপেক্ষ ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন গণমাধ্যম কর্মী আমার দৃষ্টি গণমাধ্যম কর্মীদের ভোটকেন্দ্রে সংবাদ সংগ্রহের কাজে যদি কেউ বাধা সৃষ্টি করে আমাকে জানালে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করব এ ব্যাপারে আমি কাউকেই ছাড়বো না। ভোটারদের ভোট কেন্দ্রে আনার দায়িত্ব আমার নয় ভোট কেন্দ্রে ভোটারদের আনবে প্রার্থীরা তবে ভোটাররা ভোট কেন্দ্রে আসার জন্য আমরা উপযুক্ত পরিবেশ সৃষ্টি করবো এবং নিরাপত্তা প্রদান করবো, যাতে করে নির্বিঘ্নে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে নিজের ভোট যাকে খুশি তাকে দিতে পারে। প্রার্থীরা যাতে নিরাপত্তার সাথে নির্বাচনি প্রচারণা করতে পারেন সেজন্য প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর রাখা হয়েছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সরোজ কুমার নাথ অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)। এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ মোজাম্মেল হক, কমিশনার মেট্রোপলিটন পুলিশ খুলনা , মোঃ মঈনুল হক, রেঞ্জ ডিআইজি বিজিবি, কোস্টগার্ডের ও র্যাব ৬ এর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটানির্ং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।