• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

নির্ধারিত সময়ে নির্বাচন না হলে দক্ষিণবঙ্গের সাথে যানবাহন চলাচল বন্ধের ঘোষণা শ্রমিকদের


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২৩, ৩:৪৫ অপরাহ্ন / ৬৪
নির্ধারিত সময়ে নির্বাচন না হলে দক্ষিণবঙ্গের সাথে যানবাহন চলাচল বন্ধের ঘোষণা শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ গোপালগঞ্জে নির্ধারিত তারিখে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন না হলে দক্ষিণবঙ্গের সাথে যানবাহন চলাচল বন্ধের ঘোষণা দিয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের একাংশের নেতৃবৃন্দ।

রবিবার দুপুরে নির্ধারিত তারিখে নির্বাচনের দাবীতে শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি বুলবুল ইসলামের নেতৃত্বে শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে উপর দাঁড়িয়ে হাত হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। মানবন্ধন চলাকালে সাবেক সভাপতি বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রার্থী কাজী সাঈদ বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করে নেতৃবৃন্দ। এ সব কর্মসূচীতে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীসহ জেলা মটর শ্রমিক ইউনিয়নের তিন শতাধিক মটর শ্রমিক উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে বক্তরা বলেন, গেল বছরের ১৩ অক্টোবর নির্বাচনী তফসিল ঘোষনা করে ১৭ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।পরবর্তিতে রাষ্ট্রীয় বিভিন্ন কারন দেখিয়ে ২১ জানুয়ারি নির্বাচনের তারিখ পুননির্ধারণ করেও সেই তারিখও অতিবাহিত করে আগামী ৪ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। বারবার তারিখ পরিবর্তনের ফলে শ্রমিকদের মধ্যে নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় ও ক্ষোভের সৃস্টি হয়েছে।

তারা আরো বলেন, আগামী ৭২ ঘন্টা সময় সীমা বেধে দিয়ে আগামী ৪ মার্চ নির্বাচন করতে গড়িমশি করা হলে শ্রমিকরা সড়কে নেমে কঠোর আন্দোলন শুরু করে দক্ষিণ বঙ্গের সাথে সকল ধরনের যানবাহন যোগাযোগ বন্ধ করে দেয়ার ঘোষনা দেন।