• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

নারায়ণগঞ্জে এমবিবিএস ডাক্তার পরিচয়ে রোগী দেখতেন তিনি!


প্রকাশের সময় : মে ২১, ২০২৩, ৭:৩০ অপরাহ্ন / ৫৫
নারায়ণগঞ্জে এমবিবিএস ডাক্তার পরিচয়ে রোগী দেখতেন তিনি!

এম রাসেল সরকারঃ নিজেকে পরিচয় দিতেন একজন এমবিবিএস ডাক্তার হিসেবে। নিয়মিত রোগী দেখতেন। লিখে দিতেন ব্যবস্থাপত্র। অবশেষে তিনি ধরা পড়েছেন। রোগীদের সঙ্গে প্রতারণা করায় তাকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নারায়ণগঞ্জ শহরের ডিআইটি এলাকার সুপার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মোস্তফা মিজানুর রহমান নামের ওই ভুয়া চিকিৎসককে এ সাজা দেওয়া হয়। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রামামাণ আদালত সূত্রে জানা যায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নারায়ণগঞ্জের এক কর্মকর্তা ছদ্মবেশে সুপার ডায়াগনস্টিক সেন্টারে মোস্তফা মিজানুর রহমানের কাছে চিকিৎসা নিতে যান। তিনি গত কয়েকমাস ধরে চিকিৎসা নিতে থাকেন। একইসঙ্গে তাকে পর্যবেক্ষণে রাখেন। সবশেষ আজ তাকে জিজ্ঞাসাবাদ করে বুঝতে পারেন তিনি একজন ভুয়া চিকিৎসক। জেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্তকে এক বছর কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে সুপার ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত আরা খানম বলেন, আটক মিজানুর রহমান নিজে ভুয়া চিকিৎসক বলে স্বীকার করেছেন। তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। একইসঙ্গে চিকিৎসক নিয়োগে কোনো কাগজপত্র দেখাতে না পারায় ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।