• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

নাটোরের সিংড়ায় ব্যবসায়ী শাহ আলমের বাসা থেকে ১১০টি বোতলজাত এবং খোলা ৬৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে র‌্যাব


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন / ২৩
নাটোরের সিংড়ায় ব্যবসায়ী শাহ আলমের বাসা থেকে ১১০টি বোতলজাত এবং খোলা ৬৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে র‌্যাব

মোছাঃ তাওহীদা ইসলাম তন্নী, নাটোরঃ নাটোরের সিংড়া উপজেলার বিলদহ বাজারের ব্যবসায়ী শাহ আলমের বাসা থেকে ১১০টি বোতলজাত এবং খোলা ৬৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে র‌্যাব।শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে এ তেল উদ্ধার করা হয়। এ তেল সাশ্রয়ী দামে টিসিবির কার্ডধারীদের কাছে বিক্রির জন্য টিসিবির ডিলারের কাছে সরবরাহ করেছিল বাণিজ্য মন্ত্রণালয়। কিন্তু ডিলার ওই ব্যবসায়ীর কাছে এ তেল বিক্রি করে দিয়েছিলেন।

র‌্যাব জানায়, গুরুদাসপুরের নাজিরপুর ইউনিয়নের টিসিবির ডিলার রিপন আলী এ তেল বিক্রি করে দেন। তেল ভর্তি ১১০টি বোতল টিসিবির চালের বস্তায় পাওয়া যায়। এ ছাড়া ড্রামে খোলা অবস্থায় পাওয়া যায় আরো ৬৫ বোতল তেল। তেল এবং ড্রাম জব্দ করা হয়েছে।

স্থানীয়রা জানান, রিপন আলী উপজেলার সাবগাড়ি এলাকার বাসিন্দা। তার বাড়ি থেকে বিলদহর বাজার খুব কাছাকাছি। দীর্ঘদিন ধরে তিনি অবৈধ ভাবে টিসিবির তেলসহ অন্যান্য পণ্য বিলদহর বাজারের বিভিন্ন ব্যবসায়ীর কাছে বিক্রি করছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে বিলদহর এলাকার স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, শুক্রবার দুপুরে স্থানীয় লোকজন ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে টিসিবির বোতল থেকে ড্রামে তেল ঢালতে দেখেন। এ সময় ৬৫টি খালি বোতল দেখতে পেয়ে স্থানীয়রা র‌্যাবকে খবর দেয়।

র‌্যাব-৫ সিপিসি ২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার সঞ্জয় কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে অভিযান চালায় তাদের একটি দল। এ সময় টিসিবির মনোগ্রাম যুক্ত (সরকারি পন্য বিক্রয় যোগ্য নয়) সয়াবিন তেল ভর্তি ১১০টি বোতল জব্দ করা হয়। আর ড্রামে খোলা অবস্থায় ৬৫ বোতল পাওয়া যায়। অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।