• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে ফের গোলাগুলি, আতঙ্ক


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৮:২০ অপরাহ্ন / ১৬
নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে ফের গোলাগুলি, আতঙ্ক

অনলাইন ডেস্ক: মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে ফের গোলাগুলির শব্দ শোনা গেছে। শনিবার (২২ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নাইক্ষ্যংছড়ি সদর ও দোছড়ি ইউনিয়নের সীমান্তের ওপারে একের পর এক মর্টার ও আর্টিলারি বোমা বিস্ফোরণ ও প্রচণ্ড গোলাগুলির আওয়াজ শোনা যায় বলে জানিয়েছেন সীমান্তের স্থানীয় বাসিন্দারা।

নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আবছার ইমন জানান, দুপুর ১টার দিকে ওপার থেকে গোলাগুলি ও আর্টিলারি মটার শেল বিস্ফোরণে এপারের কয়েকটা গ্রাম কেঁপে ওঠে। এতে এলাকাবাসী ছোটাছুটি করেছেন এবং সীমান্তে অবস্থানরত সবাই আতঙ্কিত। কারণ আজ পর্যন্ত এ ধরণের গোলাগুলির আওয়াজ কখনও শোনা যায়নি সেখানে।

জানা গেছে, দুই মাসের বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের বিপরীতে রাখাইন রাজ্যের ওয়ালিডং এবং খ্য মং সেক পাহাড়ে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে আরাকান আর্মির তুমুল লড়াই শুরু হয়। দেড় মাস পর এ যুদ্ধের ব্যাপ্তি ছড়িয়েছে দক্ষিণ দিকের জেলা শহর মংডু এবং তার আশপাশের এলাকায়। বর্তমানে দক্ষিণ মংডুর বুচিডং, রাচিডং এলাকায় উভয় পক্ষের তুমুল লড়াই চলছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস জানান, সদর ইউনিয়ন ও দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে মর্টার শেলের আওয়াজের কথা শুনেছেন।