• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৪২ অপরাহ্ন

নরসিংদীতে ভুল চিকিৎসায় নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগে ও মানববন্ধন


প্রকাশের সময় : জুন ৭, ২০২২, ১০:০২ অপরাহ্ন / ১৬১
নরসিংদীতে ভুল চিকিৎসায় নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগে ও মানববন্ধন

রাজিব আহমেদ নরসিংদী জেলা প্রতিনিধিঃ নরসিংদীর পৌর শহরের হলি ক্রিসেন্ট প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর ঘটনায় মানববন্ধন করেছে ভুক্তোভুগি পরিবার। মানববন্ধন শেষ হাসপাতালে হামলার চেষ্টা চালিয়েছে নিহতের স্বজনেরা এবং হামলা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন নবজাতক শিশুর বাবা। ৭ জুন মঙ্গলবার সকালে শহরের হলি ক্রিসেন্ট প্রাইভেট হাসপাতালের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহতের স্বজনেরা জানায়, এই হলি ক্রিসেন্ট হাসপাতালটির ডাক্তার ও নার্সদের অবহেলা ও
গাফিলতির কারনে ফুটফুটে এক নবজাতকের মৃত্যুর হয়েছে। তারা সদ্য জন্ম নেয়া শিশুকে ভুল চিকিৎসা করেছে। যে স্যালাইন ১২ ঘন্টায় শিশুটির শরীরে পুশ করার কথা তা অদক্ষ নার্স দিয়ে দুই ঘন্টার মধ্যে তার শরীরের পুশ করার ফলে শিশুটি ধীরে ধীরে অসুস্থ হয়ে পরে। এবং শিশুটির নাক, মুখ দিয়ে পুশকৃত স্যালাইন বের হতে থাকে তার শরীর কাঁপতে থাকে পরে তাকে দ্রুত ঢাকা নিয়ে গেলেও আর বাঁচানো সম্ভব হয়নি।এঘটনার সাথে জড়িত ডাক্তার ও নার্সদের দ্রুত সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।
মানববন্ধন শেষে নিহতের স্বজনেরা উত্তেজিত হয়ে হাসপাতালে হামলার চেষ্টা চালায় গেট বন্ধ থাকায় তা সম্ভব হয় নি।
শিশু মৃত্যুর ঘটনায় স্বজন ও এলাকার শত শত লোক অংশ গ্রহন করেন। এসময় তারা হলি ক্রিসেন্ট হাসপাতালের লাইস্যান্স বাতিল করার আহবান জানান। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে তা বন্ধ করতে বাধ্য করবে।