• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

নবাগত ওসি হিসেবে খুলনার পাইকগাছা থানার দায়িত্ব পেলেন মোঃ রফিকুল ইসলাম


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩, ৩:৪২ অপরাহ্ন / ৪৫
নবাগত ওসি হিসেবে খুলনার পাইকগাছা থানার দায়িত্ব পেলেন মোঃ রফিকুল ইসলাম

মোঃ মানছুর রহমান জাহিদ, পাইকগাছা, খুলনাঃ খুলনার পাইকগাছা থানার নবাগত ওসি হিসেবে দায়িত্ব পেয়েছেন অত্র থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম। তিনি গত শুক্রবার সন্ধ্যায় বিদায়ী ওসি মোঃ জিয়াউর রহমানের নিকট থেকে দায়িত্ব বুঝে নেন। ওসি জিয়াউর রহমান ২০২১ সালের ৬ অক্টোবর থেকে অত্র থানায় কর্মরত ছিলেন। গত ২৯ মার্চ খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম’র স্বাক্ষরিত এক আদেশে ওসি জিয়াউর রহমানকে জেলা পুলিশ সুপার কার্যালয়ের অপরাধ শাখায় বদলি করা হয়।

উল্লেখ্য, ওসি রফিকুল ইসলাম ২০২২ সালের ১৩ এপ্রিল থেকে অত্র থানায় ওসি (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। থানা পুলিশের এ কর্মকর্তার জন্মস্থান কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামে। পিতা মোঃ দেলবর হোসেন, মাতা মোছাঃ হিরা খাতুন। ৬ বোন ও ৪ ভাইয়ের মধ্যে ওসি রফিকুল ইসলাম সপ্তম।

তিনি ২০০১ সালে এসএসসি, ২০০৩ সালে এইচএসসি এবং ২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে অনার্স এবং ২০০৮ সালে একই বিভাগ থেকে মাস্টার্স পাস করেন। এরপর তিনি ২০১০ সালে এসআই হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ২০১৯ সালে পরিদর্শক হিসেবে তিনি পদোন্নতি পান। ইতোপূর্বে তিনি ঝিনাইদহ এর কালিগঞ্জ থানায়, ঝিনাইদহ ডিবি পুলিশে, সাতক্ষীরার কলারোয়া থানা, তালা থানা এবং খুলনার ডুমুরিয়া ও পাইকগাছা থানায় কর্মরত ছিলেন।
এদিকে দায়িত্ব বুঝে নিয়ে এলাকাবাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেছেন পাইকগাছা থানা নবাগত ওসি মোঃ রফিকুল ইসলাম। তিনি এলাকার সব ধরণের অপরাধমূলক কর্মকান্ড কমিয়ে আনার পাশাপাশি থানাকে একটি সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এদিকে গত শনিবার সকালে নবাগত ওসি রফিকুল ইসলাম ও বিদায়ী ওসি জিয়াউর রহমানকে শুভেচ্ছা জানান উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ।