• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

নড়াগাতি থানার নবাগত অফিসার ইনচার্জের সাথে কালিয়া প্রেসক্লাবের মতবিনিময়


প্রকাশের সময় : জানুয়ারী ১৩, ২০২২, ৬:৫৫ অপরাহ্ন / ১৬৪
নড়াগাতি থানার নবাগত অফিসার ইনচার্জের সাথে কালিয়া প্রেসক্লাবের মতবিনিময়

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের নড়াগাতি থানার নবাগত অফিসার ইনচার্জ জনাব সুকান্ত সাহার সাথে মতবিনিময় করেছেন কালিয়া প্রেসক্লাব এর সদস্যরা বৃহস্পতিবার বিকাল ৪টায় নড়াগাতি থানায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কালিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সমকালের কালিয়া প্রতিনিধি মশিউল হক মিঠু, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মোঃ শাহীদুল ইসলাম শাহীসহ কালিয়া প্রেসক্লাবের অন্যান্য সদস্য বৃন্দ।

উল্লেখ্য, নড়াগাতি থানার নবাগত ওসি সুকান্ত সাহা গত ০৯ জানুয়ারি ২০২২ রোববার আনুষ্ঠানিকভাবে তিনি থানার চার্জ বুঝে নেন। এর আগে আনুষ্ঠানিক ভাবে বিদায়ী ওসি রোকসানা খাতুন ও নবাগত ওসি সুকান্ত সাহা কে সংবর্ধনা প্রদান করেন নড়াগাতি থানার অফিসার ও ফোর্সবৃন্দ।

ওসি সুকান্ত সাহা ২০০৭ সালে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১৭ সালে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন সুনামের সাথে। এর আগে তিনি নড়াইল সদর থানার ওসি (তদন্ত) হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে সুখ্যাতি অর্জন করেছেন।

বাংলাদেশ পুলিশের বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদ পিপিএম-বার দেওয়া পাঁচটি মূলনীতিতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নড়াগাতি থানার নব যোগদানকৃত থানার অফিসার ইনচার্জ জনাব সুকান্ত সাহা। তিনি বলেন যে, আমি ওসি ডিবি, নড়াইল থেকে নড়াগাতি থানা এসে যোগদান করেছি। আমি খোঁজখবর নিয়েছি এখানকার মানুষ সহজ সরল এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমাদের বর্তমান আইজিপি মহোদয় বাংলাদেশ পুলিশ কে জনগণের প্রথম ভরসাস্থল হিসেবে গড়ে তোলার প্রত্যয় কাজ করেছেন। আমি সেই প্রত্যয়ের অংশিদার হতে নড়াগাতি থানা এলাকায় কাজ করতে চাই। এরমধ্যে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক নির্মূল, অমানবিক ও অপেশাদার আচরণ বন্ধ করা ও পুলিশের সার্বিক কল্যাণ এই পাঁচটি বিষয়ে যথাযথ ভাবে প্রতিপালনের জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাব।

একা কোন কিছু করা সম্ভব না সবাইকে নিয়ে করতে হবে। তাই তিনি তার দায়িত্ব পালনে নড়াগাতি থানা পুলিশের সব সদস্য সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধি এবং জনসাধারণের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে তিনি আরো বলেন যে খুলনা রেঞ্জের সম্মানিত মাননীয় রেঞ্জ ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম(বার) এর দিক নির্দেশনায় ও নড়াইল জেলার সম্মানিত পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার) সার্বিক তত্ত্বাবধানে নড়াগাতি থানা পুলিশ সরকার ঘোষিত মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতি অনুসরণে মাদকবিরোধী সাড়াশি অভিযান জোরদার, ডাকাতি-অপহরণ, খুন-গুম বাল্যবিবাহ ইভটিজিং জঙ্গিবাদ দমন সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির সুরক্ষা পরিকল্পিত ও পেশাদারিত্বের সবাইকে নিয়ে একসাথে কাজ করে যাব।