• ঢাকা
  • শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

নড়াইলে শহিদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণে পুষ্পস্তবক অর্পণ


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ১:৩১ অপরাহ্ন / ৫৯
নড়াইলে শহিদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণে পুষ্পস্তবক অর্পণ

মোঃ বাবলু মল্লিক, নড়াইলঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২৬ মার্চ প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি ও বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেন। তাঁর ডাকে সাড়া দিয়ে দেশের সূর্যসন্তানরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে, ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য। ফলশ্রুতিতে বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে বাংলাদেশ নামক স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত সংগঠনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, বধ্যভূমি, গণকবর এবং স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এ উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, বধ্যভূমি, গণকবর এবং স্বাধীনতার মহান স্থপতি ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণপূর্বক বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন জনাব মোসাঃ সাদিরা খাতুন, সুযোগ্য পুলিশ সুপার, নড়াইল।

অতঃপর তিনি বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মাদ স্টেডিয়ামে জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শনী উপভোগ ও সালাম গ্রহণ করেন। এছাড়াও জেলা পুলিশের সকল ইউনিট একযোগে দিবসটি পালন করে। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।