• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ন

নড়াইলে ‘গরীবের বন্ধু’ ফেসবুক পেজ খুলে প্রতারণা, প্রতারক চক্রের মূলহোতা গ্রেপ্তার


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২৩, ৭:০৩ অপরাহ্ন / ৩৬
নড়াইলে ‘গরীবের বন্ধু’ ফেসবুক পেজ খুলে প্রতারণা, প্রতারক চক্রের মূলহোতা গ্রেপ্তার

মোঃ বাবলু মল্লিক,নড়াইলঃ নড়াইলে নড়াগাতী থানার প্রতারণার মামলার আসামি গ্রেফতার করেছে নড়াগাতী থানা পুলিশ। ফেসবুক একাউন্ট পেজ “গরীবের বন্ধু” নামে খুলে, ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে পীর ও দয়াল বাবার নামে করে, প্রতারণার ঘটনায় প্রতারক চক্রের মূলহোতা ভোলা জেলার, বোরহানউদ্দিন থানার দুলাল কাজী ছেলা মোঃ সিহান কাজী (১৭) কে গ্রেপ্তার করেছে নড়াগাতী থানা পুলিশ।

শনিবার নড়াগাতি থানার অফিসার ইনচার্জের দিকনির্দেশনায় এসআই (নিঃ) ফিরোজ আহমেদ সঙ্গীয় ফোর্সসহ ঢাকা উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ০৩ টি মোবাইল ফোন এবং ০১ টি সিম কার্ড জব্দ করা হয়।

প্রতারক চক্রের গ্রুপটি দীর্ঘদিন যাবৎ ফেসবুক পেজ খুলে “পাগলা বাবার দরবার শরীফ, কিশোরগঞ্জ” এর নামে বিভিন্ন লোভনীয় বিজ্ঞাপনের ভিডিও প্রচার করে আসছিল। ফলে ধর্মপ্রাণ মানুষ বিপদ থেকে উদ্ধার ও শান্তির আশায়। ভুক্তভোগী নড়াগাতী থানার টোনা গ্রামের রবিউল ইসলাম এর স্ত্রী মোসাঃ ফাতেমা বেগম নামে এক মহিলার ৩ লক্ষ টাকা প্রতারণার শিকার হয়। মোসাঃ ফাতেমা বেগম বাদী হয়ে, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩(২)/২৪(২)/৩৫(২) ধারা, নড়াগাতী থানার মামলা করে। মামলা ০৫।

এ বিষয়ে নড়াগাতী থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করেছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

নড়াইল জেলার পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন এর নির্দেশনায় অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।