• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

ধর্মপাশাকে মাদকসহ বিভিন্ন অপরাধমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে গণসমাবেশ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুলাই ১৮, ২০২২, ১০:৫৯ অপরাহ্ন / ৪৮
ধর্মপাশাকে মাদকসহ বিভিন্ন অপরাধমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে গণসমাবেশ অনুষ্ঠিত

মধ্যনগর ও ধর্মপাশা প্রতিনিধিঃ সুনামগঞ্জের ধর্মপাশায় মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে, জুয়া ও কিশোর অপরাধমুক্ত শান্তিপূর্ণ উপজেলা হিসেবে গড়ো তোলার লক্ষে এক গণ- সমাবেশের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে উপজলা সদরের বঙ্গবন্ধু চত্বরে ধর্মপাশার সচেতন নাগরিক সমাজের উদ্যোগে এ গণ সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা সচেতন নাগরিক সমাজের আহব্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই তালুকদারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফুর রহমান উজ্জ্বল ও যুবলীগ নেতা আলী আকবরের যৌথ সঞ্চালনায় অনুষ্টিত এ গণ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শামীম আহমেদ মুরাদ, ধর্মপাশা সদর ইউপি চেয়ারম্যান জুবায়ের পাশা হিমু, সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা হায়দার জাহান খান পাঠান, উপজেলা আওয়ামী লীগ নেতা নূরুল হুদা মুকুল, মুশফিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন খান,মাদক সেবন ও মাদক ব্যবসা থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা ব্যক্তি মো.কামাল ও লিটন সরকার প্রমুখ।

গণসমাবেশে বক্তারা বলেন, ভৌগলিক অবস্থানগত কারণে আমাদের এ উপজেলাটি ভারতের মেঘালয় পাহাড়ের সীমান্তবর্তী হওয়ায় এবং এর চতুর পাশে রয়েছে তাহিরপুর, কলমাকান্দা, জামালগঞ্জ ও মোহনগঞ্জ উপজেলা। আর এরই সুযোগে দীর্ঘদিন ধরে এ উপজেলার বিভিন্ন এলাকায় গোপনে মাদক ব্যবসা চলে আসলেও থানা পুলিশের প্রচেষ্ঠায় ও নানা শ্রেণী পেশার মানুষজনদের সহায়তায় এটি এখন অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। তবে এ উপজেলাকে পুরোপুরি মাদকসহ বিভিন্ন অপরাধ থেকে মুক্ত করতে হলে আমাদের রাজনৈতিক নেতা-কর্মী ও সন্তানসহ আত্মীয়- স্বজনদের প্রত্যেককেই আগে এসব অপরাধমূলক কর্ম কান্ড থেকে মুক্ত থাকতে হবে। তাহলেই আমাদের এ সমাজকে এ ধরনের অপরাধ থেকে মুক্ত করা সম্ভব হবে। তাই আসুন আমরা সবাই মিলে আগে নিজেদের পরিবারসহ সমাজ তথা দেশকে এ ধরনের অপরাধমূলক কর্মকান্ড থেকে মুক্ত করার লক্ষ্যে সবাই এক হয়ে কাজ করে যাওয়ার জন্য সভায় আহবান জানান বক্তারা।