• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন

দেশ ও জাতির দুঃসময়ে, আওয়ামী লীগের সংগ্রামী পথ চলায় সাহারা খাতুন প্রেরণার উৎস হয়ে থাকবেন——আমির হোসেন আমু 


প্রকাশের সময় : জুলাই ৯, ২০২১, ১০:১৪ অপরাহ্ন / ১৮১
দেশ ও জাতির দুঃসময়ে, আওয়ামী লীগের সংগ্রামী পথ চলায় সাহারা খাতুন প্রেরণার উৎস হয়ে থাকবেন——আমির হোসেন আমু 

মনিরুজ্জামান অপূর্ব : দেশ ও জাতির দুঃসময়ে, আওয়ামী লীগের সংগ্রামী পথ চলায় সাহারা খাতুন আজ ও আগামী প্রজন্মের জন্য অফুরান প্রেরণার উৎস হয়ে থাকবেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে এবং সুজন হালদার এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান, সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সনজীদা খাতুন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান।
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে আইনজীবীদের সংগঠিত করতে সাহারা খাতুন যে অবদান রেখে গেছেন, তা জাতির চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনে সাহারা খাতুনের নামে একটি ভবন করার প্রস্তাব করেন আনিসুল হক।

সাহারা খাতুনের কর্মময় সংগ্রামী জীবনের স্মৃতিচারণ করে তথ্যপ্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বলেন, সাহারা খাতুন কর্মীদের জন্য এবং সাধারন মানুষের জন্য সব সময় নিবেদিত ছিলেন। তার কর্মময় জীবন থেকে প্রেরণা রাইতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান ডাক্তার মুরাদ হাসান।

প্রধান অতিথির বক্তৃতায় আমির হোসেন আমু বলেন, সাহারা খাতুনের চলে যাওয়া শুধু আওয়ামী লীগের জন্য নয়, জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।
সাহারা খাতুনের কর্মময় এবং সংগ্রামী জীবন থেকে শিক্ষা নেয়ার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আমির হোসেন আমু।