• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৮ অপরাহ্ন

দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা


প্রকাশের সময় : জুন ৯, ২০২২, ৭:১৬ অপরাহ্ন / ১৫৫
দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা

মনজিদ আলম শিমুল, দিনাজপুরঃ  দিনাজপুরের মাতাসাগর এলাকায় নামিদামি বিভিন্ন কোম্পানীর নাম ব্যাবহার করে নকল শ্যাম্পু,ফেসওয়াশ,ক্রীম,বডি স্প্রেসহ বিভিন্ন প্রকার কসমেটিক্স সামগ্রী বিক্রি করে আসছিল ৫সদস্যেও একটি এজেন্ট। বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে মাতাসাগর এলাকায় অভিযান পরিচালনা করে সেসব নকল কসমেটিক্স ধ্বংস করে মুলহোতা বকুলকে ২২হাজার টাকা জরিমানা করা হয় ।অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ রুনি ।
সরেজমিনে গিয়ে দেখা যায় সানসিল্ক শ্যাম্পু,ফগ বডি স্প্রে,গৌরি ক্রিম,চন্দন ক্রিম,লেকমির মত নামিদামী বিভিন্ন কোম্পানীর নাম ব্যাবহার করে হুবহু প্যাকেট তৈরি করে ভেতরে নকল পণ্য রেখে বানানো হয়েছে এসব কসমেটিক্স (প্রশাধনী)।
ঢাকার চকবাজারে একটি কারখানা থেকে এসব নকল প্রশাধনী সস্তা দামে কিনে বাড়ি বাড়ি গিয়ে ক্রেতাদের আসল বলেই কাছাকাছি দামে বিক্রি করত চক্রটি ।কুষ্টিয়া থেকে ব্যাবসার উদ্যোশে দিনাজপুরে পারি জমিয়ে মাতাসাগরের পাশে বাসা ভাড়া নেয় বলে জানায় চক্রটি ।
এদিকে দ্রব্যমুল্যের কৃত্রিম সংকট এড়াতে অভিযানের অংশ হিসেবে একই দিনে শহরের পুলহাট বাণিজ্যিক এলাকায় আরজি ট্রেডার্স এর গোডাউন ভাড়া নিয়ে চালের অবৈধ মজুদ রাখায় মোকাদ্দেস হোসেনকে ৩০হাজার টাকা জরিমানা করা হয় ।
এসময় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ রুনি বলেন ঢাকার চকবাজার থেকে ক্রয় করে ফেরির মাধ্যমে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এসব নকল কসমেটিক্স বাড়ি বাড়ি গিয়ে বিক্রি করত চক্রটি ।অভিযানকালে এসব নকল কসমেটিক্স ধ্বংস করা হয় এবং পরবর্তীতে তারা যেন এমন অন্যায় কাজে জড়িত না হয় সেজন্য তাদের জরিমানার পাশাপাশি সকর্ত করা হয় ।এছাড়া শহরের পুলহাটে আরজি ট্রেডার্সে অবৈধভাবে চাল মজুদ রাখায় মোকাদ্দেস হোসেনকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়।ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নে জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ রুনি ।