• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

তোমরা চাকরির আশায় না থেকে নিজের সফল উদ্দ্যোক্তা হিসেবে গড়ে তোল——পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ১৮, ২০২৩, ১০:৫০ অপরাহ্ন / ১৩২
তোমরা চাকরির আশায় না থেকে নিজের সফল উদ্দ্যোক্তা হিসেবে গড়ে তোল——পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন, তরুণ-তরুণীরা লেখা পড়া শিখে চাকরির আশায় না থেকে নিজেদেরকে সফল উদ্দ্যোক্তা হিসেবে গড়ে তোল।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী, শুক্রবার দুপুরে চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের কালুহাটি গ্রামের পাদুকা শিল্প ক্লাস্টারে কমন ফ্যাসিলিটি সেন্টার (সিএফসি) উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকরের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, এ স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই স্বপ্ন বাস্তবায়ন করছে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রতি গুরুত্ব আরোপ করেছে। তারই ধারাবাহিকতায় চারঘাট উপজেলার নিভৃত পল্লীর আড়ালে কালুহাটি পাদুকা শিল্পকে দেশের প্রথম হিসেবে গড়ে তুলেছে। তিনি বলেন, আগামী ২০২৪ সালের মধ্যে কালুহাটি পাদুকা শিল্প সমিতি আরও উন্নত হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী, আম রপ্তানির ব্যাপারে উল্লেখ করে বলেন, লকনা জাতের আমের বাগান ধ্বংস করে উন্নত জাতের আমের বাগান করার পরামর্শ দেন। কালুহাটি পাদুকা শিল্প মালিক সমবায় সমিতি লিঃ এর আয়োজিত কালুহাটি হাই স্কুল মাঠে উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ার পার্সন অধ্যাপক ড. মাসুদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, এসএমই ফাউন্ডেশনের সদস্য, পরিচালক পর্যদ মির্জা নুরুলগণী শোভন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মফিজুর রহমান, রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক সরকার, অসিম কুমার তালুকদার, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন ও পৌর মেয়র একরামুল হক। এর আগে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাট ইউনিয়ন অণুপমপুর তজিরমোড় শেখ ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন করেন।