• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

তারেক রহমানের নির্দেশ অমান্য : বিএনপি নেতার বিরুদ্ধে কমিটি বাণিজ্যের অভিযোগ


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২২, ১০:৫৫ অপরাহ্ন / ৩২৩
তারেক রহমানের নির্দেশ অমান্য : বিএনপি নেতার বিরুদ্ধে কমিটি বাণিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বিএনপি নেতা আবুল হোসেন খানের বিরুদ্ধে দলের কার্যক্রমে স্বেচ্ছাচারিতা ও কমিটি বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলার স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক দলীয় সূত্রে জানা গেছে সম্প্রতি বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি’র কমিটি গঠনের বিষয়টি নিয়ে সারাদেশে দলীয় নেতারা ব্যস্ত সময় পার করছেন। এরই ধারাবাহিকতায় বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ছাত্রদলের চলমান কমিটি গঠন প্রক্রিয়ায় সাংগঠনিক কর্মকাণ্ডের বাইরে থাকা ব্যক্তিদের সুযোগ দেয়ার অভিযোগ করেছেন স্থানীয় বিএনপির মাঠ পর্যায়ের অসংখ্য নেতাকর্মী।
তারা বলেন সম্প্রতি জনাব তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় ছাত্রদল থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় সেখানে বলা হয়, চলমান কমিটি প্রক্রিয়ায় “এক নেতা এক পথ” কৌশল অবলম্বন করে দলের ত্যাগী নেতা-কর্মী যারা দুঃসময়ে মাঠ পর্যায়ে থেকে দলকে শক্তি যুগিয়েছে তাদের কি কমিটিতে সুযোগ দেয়া হবে। কিন্তু বাকেরগঞ্জের বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান তার পছন্দের ব্যক্তিদের মাধ্যমে পকেট কমিটি দেয়ার প্রক্রিয়া অব্যাহত রেখেছেন বলে এসব নেতাকর্মীরা অভিযোগ করেন। তারও আশঙ্কা করেন এই চলমান কমিটি গঠন প্রক্রিয়ায় বড় ধরনের আর্থিক লেনদেন ও সুযোগ সুবিধার মাধ্যমে এলাকায় না থাকা এবং সংগঠনের সাথে দীর্ঘদিন অনুপস্থিত ব্যক্তিদের স্থান দেওয়ার ঘটনা দৃশ্যমান। আবুল হোসেন খানের এমন স্বেচ্ছাচারী ও দলীয় নেত্রীর সাংঘর্ষিক কর্মকাণ্ডের কারণে বিগত কয়েক বছরে বিএনপির শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত বাকেরগঞ্জের মাঠ পর্যায়ের সাংগঠনিক কাঠামো দুর্বল হয়ে পড়েছে বলে দাবি স্থানীয় নেতৃবৃন্দের।