• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৪ অপরাহ্ন

তারেক-জোবায়দার সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ


প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৩, ৮:২৬ অপরাহ্ন / ২৩
তারেক-জোবায়দার সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক,বগুড়াঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবায়দা রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা ও স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি।

শুক্রবার বিকেলে জেলা জজকোর্টের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের নবাববাড়ী সড়ক ঘুরে দলীয় কার্যালয়ের সামনে এসে মিছিল শেষ হয়। এরপর বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা।

সভাপতির বক্তব্যে রেজাউল করিম বাদশা বলেন, সরকার জিয়া পরিবারকে ভয় পায় বলে একের পর এক ষড়যন্ত্র করছে। সরকারের নির্দেশনায় তাদের আজ্ঞাবহ আদালত তারুণ্যের অহংকার তারেক রহমান ও তাঁর সহধর্মীনীর বিরুদ্ধে মিথ্যা মামলায় তাদের মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন। এর মাধ্যমে তারা জিয়া পরিবারের ইমেজ ক্ষুন্ন করার হীনপ্রচেষ্টা চালিয়েছে। কিন্তু যে জিয়া জনতার অন্তরে, যে খালেদা জিয়া গণতন্ত্রের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন, যে তারেক রহমান দেশের ভাগ্য পরিবর্তনে নিরলস পরিশ্রম করছেন তাদের ইমেজ এই অবৈধ সরকার ক্ষুন্ন করতে পারবে না। এই সরকারের আর বেশি সময় নেই, পরিবর্তন আসবেই। তখন এসব ষড়যন্ত্রমূলক মামলায় যারা ইন্ধন জুগিয়েছে, যারা সরকারের পদলেহন করে রায় দিয়েছে জনতার আদালতে তাদেরই বিচার হবে।

মিছিল শেষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, এসব মামলা হামলা বিএনপি নেতা-কর্মীরা পরোয়া করে না। দেশের জনগণও জানে মামলা দিয়ে জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার দীর্ঘ ষড়যন্ত্র করছে অবৈধ সরকার। তাই যে জনতা জিয়া পরিবারকে ভালোবাসে সেখানে কোনো ষড়যন্ত্র কাজে আসবে না।

বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার, বিএনপি নেতা শেখ তাহা উদ্দিন নাইন, শহর বিএনপির সভাপতি এ্যাড. হামিদুল হক চৌধুরী হিরু, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাকিবুল ইসলাম শুভ, সদস্য সচিব আবু হাসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক সরকার মুকুল, জেলা শ্রমিকদলের সভাপতি আব্দুল ওয়াদুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, জেলা শ্রমিকদলের সাংগঠনিক লিটন শেখ বাঘা, শহর যুবদলের আহ্বায়ক আহসান হাবিব মমি, যুগ্ন-আহ্বায়ক হারুন অর রশিদ সুজন প্রমুখ।